বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বাড়াতে একমত বাংলাদেশ-থাইল্যান্ড

বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বাড়াতে একমত বাংলাদেশ-থাইল্যান্ড
বাংলাদেশ ও থাইল্যান্ড দ্বিপাক্ষিক বাণিজ্য এবং বিনিয়োগ জোরদারে একমত হয়েছে। দুই দেশের কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যাংককে থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত এক সেমিনারে এ মতৈক্য প্রকাশ করে উভয়পক্ষ।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনা’ বিষয়ক সেমিনারে স্বাগত বক্তব্য দেন থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি সরান চারেনসোয়ান। শুভেচ্ছা বক্তব্য দেন ব্যাংককে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মালেকা পারভীন।

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করে সরান চারেনসোয়ান বলেন, বাংলাদেশের টেকসই অর্থনৈতিক উন্নয়ন মডেলের আওতায় দুই দেশের মধ্যে আরও অর্থনৈতিক সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে।

থাইল্যান্ড স্বাধীনতার পরপরই বাংলাদেশকে স্বীকৃতি দেওয়া দেশগুলোর অন্যতম উল্লেখ করে মালেকা পারভীন দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে আরও বেশি যোগাযোগ স্থাপনের গুরুত্বারোপ করেন। তিনি বলেন, এ সেমিনারের মাধ্যমে দুই দেশের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের খাতভিত্তিক সুযোগ-সম্ভাবনা সম্পর্কে আরও নিবিড়ভাবে জানার সুযোগ সৃষ্টি হবে।

চার সেশনে অনুষ্ঠিত সেমিনারে দুই দেশের মধ্যকার সম্পর্ক, বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ ও সম্ভাবনা, বাংলাদেশ ও থাইল্যান্ডের বাণিজ্যিক সম্পর্কের ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে আলোচনা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ