শেয়ারবাজারে সূচক ও লেনদেন কমেছে

শেয়ারবাজারে সূচক ও লেনদেন কমেছে
দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে এদিন আগের কার্যদিবসে তুলনায় লেনদেন কমেছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৮০৮ কোটি ১৯ লাখ টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র দেওয়া তথ্য মতে, বুধবার (২১ সেপ্টেম্বর) লেনদেন শেষে ডিএসই’র প্রধান সূচক ‘ডিএসই এক্স’ ৪৫ পয়েন্ট কমেছে। বর্তমানে সূচকটি অবস্থান করছে ৬ হাজার ৫৫১ পয়েন্টে।

প্রধান সূচকের সঙ্গে আজ ডিএসই’র অপর দুই সূচকও কমেছে। বাছাই করা কোম্পানিগুলোর সূচক ‘ডিএসই ৩০’ এতিন ২৬ পয়েন্ট কমেছে। আর শরীয়াহ ভিত্তিক কোম্পানিগুলোর সূচক ‘ডিএসই এস’ কমেছে ১২ পয়েন্ট।

সব সূচকের পতনের দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন কমেচে। আজ এক্সচেঞ্জটিতে লেনদেন হয়েছে ১ হাজার ৮০৮ কোটি ১৯ লাখ টাকার শেয়ার। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২ হাজার ৮৩২ কোটি ৩০ লাখ টাকা।

সূচক-লেনেদেনের পতনের দিনে আজ ডিএসইতে শেয়ার লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটদর কমেছে। বুধবার এক্সচেঞ্জটিতে মোট ৩৭১ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৯টিই শেয়ারদর হারিয়েছে, বিপরীতে শেয়ারদর বেড়েছে ৫৮টি কোম্পানির। আর বাকি ১৫৪ কোম্পানির শেয়ারদর আজ অপরিবর্তিত ছিল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত