অ্যাসোসিয়েটেড অক্সিজেন নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

অ্যাসোসিয়েটেড অক্সিজেন নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডকে নিয়ে মঙ্গলবার (১ নভেম্বর) একটি প্রতিবেদন প্রকাশ করে বিজনেজ নিউজ পোর্টাল অর্থসংবাদ। “বিনিয়োগকারীর শেয়ার গায়েব করে দিল অ্যাসোসিয়েটেড অক্সিজেন” শিরোনামে প্রকাশিত সংবাদটির প্রতিবাদ জানিয়েছে কোম্পানিটি।





অর্থসংবাদের সম্পাদকীয় নীতিমালা অনুযায়ী অভিযুক্ত ব্যাক্তির আত্মপক্ষ সমর্থনের সুযোগ হিসেবে তাঁদের প্রতিবাদ বার্তাটি পাঠকের জন্য তুলে ধরা হলো।





বুধবার (২ নভেম্বর) অর্থসংবাদের সম্পাদক বরাবর পাঠানো প্রতিবাদ বার্তায় অ্যাসোসিয়েটেড অক্সিজেনের কোম্পানি সচিব লিখেন, আপনার অনলাইন ভিত্তিক নিউজ পোর্টাল www.orthosongbad.com এ বিগত ০১-১১-২০২২ ইং তারিখে “বিনিয়োগকারীর শেয়ার গায়েব করে দিল অ্যাসোসিয়েটেড অক্সিজেন” শিরোনামে প্রকাশিত সংবাদের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নিম্নে আপনার উপস্থাপিত বিষয়ের ব্যাখ্যা প্রদান করা হলো:





২ নভেম্বর ২০২২ বুধবার এসোসিয়েটেড অক্সিজেন লিমিটেড ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-এর সাথে একটি বৈঠক প্রসঙ্গে:





২ নভেম্বর ২০২২ বুধবার এসোসিয়েটেড অক্সিজেন লিমিটেড ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-এর সাথে একটি বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। যার মূল বিষয়বস্তু হচ্ছে আইপিও ফান্ডের যথাযথ ব্যবহার প্রসঙ্গে। এখানে আপনার উল্লেখিত সংবাদে ভুল তথ্য উপস্থাপন করা হয়েছে।





জনাব মোহাম্মদ হারুন কামালের শেয়ারের মালিকানা প্রসঙ্গে:
জনাব মোহাম্মদ হারুন কামাল ও অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেড-এর মধ্যে শেয়ার সংক্রান্ত বিষয়ে মহামান্য হাইকোর্ট ডিভিশনে একটি মামলা (যার নম্বর ১১০৮০/২০২১) বিচারাধীন। উক্ত বিচারাধীন বিষয়ে আদালতের সিদ্ধান্ত। ইতোমধ্যেই আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যেমন- বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, সেন্ট্রাল ডিপোজিটরি পার্টিসিপেন্ট লিমিটেড-কে অবহিত করেছি। এমতাবস্থায় মহামান্য হাইকোর্ট ডিভিশনে বিচারাধীন একটি বিষয়ে আপনার পত্রিকায় ভুল তথ্যের ভিত্তিতে প্রকাশিত সংবাদটি সাধারণ বিনিয়োগকারী ও সংবাদ পাঠকগণকে বিভ্রান্ত করতে পারে এবং তদুপরি কোম্পানির ব্যবসায়িক সুনাম ক্ষুন্ন করতে পারে। অন্যদিকে ইহা আদালতের সিদ্ধান্তকে বিভ্রান্ত করতে পারে। আমরা ভুল তথ্যের ভিত্তিতে আপনার পত্রিকায় প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ভবিষ্যতে এ ধরনের মিথ্যা সংবাদ প্রচার ও প্রকাশ থেকে বিরত থাকার জন্য আপনাকে সবিনয়ে অনুরোধ জানাচ্ছি।
আপনার বহুল প্রচারিত ও পত্রিকায় প্রকাশিত ভুল সংবাদের বিপরীতে আমাদের তথ্যাদি ও যথাযথ প্রমাণপত্র অত্র পত্রের সাথে প্রেরণ করা হলো। আশাকরি আপনি আপনার বহুল প্রচারিত ও প্রকাশিত পত্রিকায় আমাদের বক্তব্যটুকু প্রকাশ করে বাধিত করবেন।





প্রতিবাদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে পাঠানো একটি চিঠির কপিও পাঠানো হয়েছে। ওই চিঠির কপি সিডিবিএল, ডিএসই এবং সিএসইতে পাঠিয়েছে কোম্পানিটি। গত ৩১ অক্টোবরের ওই চিঠিতে হাইকোর্টে রিট পিটিশনের বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়েছিল অ্যাসোসিয়েটেড অক্সিজেন।





প্রতিবেদকের বক্তব্য:
ভুল কোন তথ্য দেওয়ার উদ্দেশ্যে অর্থসংবাদ সংবাদটি প্রকাশ করেনি। সংবাদটি প্রকাশ করার আগেই বিভ্রান্ত এড়াতে কোম্পানি সচিবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে কল রিসিভ না করায় অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের বক্তব্য নেওয়া সম্ভব নেওয়া হয়নি, যা প্রকাশিত প্রতিবেদনেই উল্লেখ করা হয়েছে। প্রতিষ্ঠানটির কোম্পানি সচিব কল রিসিভ করলে প্রতিবেদনেই তাদের বক্তব্য জানানো সম্ভব হতো।





অন্যদিকে যেহেতু ২ নভেম্বর ২০২২ বুধবার এসোসিয়েটেড অক্সিজেন লিমিটেড ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-এর সাথে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে প্রতিবাদে দাবী করা হয়েছে।একই সঙ্গে হারুন কামালের শেয়ারের বিষয়টি আদালতে বিচারাধীন বলে দাবী করা হয়েছে কোম্পানিটির প্রতিবাদে। তাই কোনভাবেই অর্থসংবাদ এ প্রকাশিত সংবাদটি অসত্য নয়।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত