মেট্রোরেলে চড়ছেন সাধারণ যাত্রীরা

মেট্রোরেলে চড়ছেন সাধারণ যাত্রীরা
দীর্ঘ অপেক্ষার পর গতকাল বুধবার মেট্রোরেলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) থেকে বহুল প্রতীক্ষিত মেট্রোরেলের দরজা খুলেছে সাধারণ মানুষের জন্য।

আজ সকাল থেকে রাজধানীর আগারগাঁও স্টেশন থেকে যাত্রীরা মেট্রোরেলে চড়ে যাচ্ছেন উত্তরা দিয়াবাড়ি স্টেশন পর্যন্ত। প্রাথমিকভাবে এই রুটে মেট্রোরেল চলবে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

আজ আগারগাঁও থেকে প্রথম ট্রেনটি ছেড়ে যায় সকাল ৮টা ১৮ মিনিটে। দ্বিতীয় ট্রেনটি ছাড়ে ৮টা ২২ মিনিটে। এছাড়া তৃতীয় ট্রেন ছাড়বে সকাল ৯টা ২৬ মিনিটে। প্রথম ট্রেনে ৭৫ জন ও পরবর্তীতে প্রতিটি ট্রেনে ৫০ জন করে যাত্রীরা যেতে পারবেন।

প্রথমবারের মতো মেট্রোরেলে যাত্রা করছেন কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান মটসের ছাত্র রাকিবুল ইসলাম। তিনি বলেন, আগে যেমন রাজধানীতে যানজট ছিল, আশা করছি মেট্রোরেলের কারণে তা কমে যাবে। রাজধানীবাসী খুব অল্প সময়ে একস্থান থেকে অন্যস্থানে পৌঁছাতে পারবেন।

শেওড়াপাড়া থেকে আসা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা রুহুল আমিন বলেন, মেট্রোরেলে চরে দিয়াবাড়ি যাচ্ছি। কীভাবে বানানো হলো ও কতটা উন্নত, তা দেখতে যাচ্ছি। আজ একাই যাচ্ছি, পরবর্তীতে পরিবারদের সদস্যদের নিয়ে যাব।

তিনি আরও বলেন, বহুল প্রতীক্ষিত মেট্রোরেলের প্রথম ট্রিপে যেতে পেরে খুব আনন্দ ও খুশি লাগছে।

জানা গেছে, প্রাথমিকভাবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ছয় বগি বিশিষ্ট ১০ সেট ট্রেন চলাচল করবে। আপাতত এই রুটে ধীরগতিতে ট্রেন চলবে। এই পর্যায়ে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ট্রেন চলবে। পরে চলাচলের সময় ও চাহিদা অনুযায়ী ট্রেনের সংখ্যা বাড়ানো হবে।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু