ইউটিউবকে টেক্কা দিতে নতুন ফিচার আনছে ইন্সটাগ্রাম

ইউটিউবকে টেক্কা দিতে নতুন ফিচার আনছে ইন্সটাগ্রাম
ইউটিউবকে টেক্কা দিতে নতুন ফিচার আনছে ইনস্টাগ্রাম। ইউটিউবের মতো চ্যানেল খোলা যাবে ইনস্টাগ্রামেও। এই চ্যানেল থেকে অর্থ আয় করা না গেলেও ফলোয়ারদের সঙ্গে যোগাযোগ রাখা যাবে। যার নাম দেওয়া হয়েছে মেটা চ্যানেল।

এই ফিচারের মাধ্যমে ক্রিয়েটরেরা তাদের ফলোয়ারদের সঙ্গে মেসেজের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) থেকেই বাছাই করা ক্রিয়েটারদের জন্য যুক্তরাষ্ট্রে এই সুবিধা চালু হয়েছে। পরীক্ষা শেষে আগামী কয়েক মাসের মধ্যেই এই ফিচার সবার জন্য খুলে দেওয়া হবে।

মেটাপ্রধান মার্ক জুকারবার্গ জানিয়েছেন, তিনি এই চ্যানেল খুলছেন তার প্রতিষ্ঠানের সব খবর ও প্রোডাক্টস সম্পর্কে তথ্য ব্যবহারকারীদের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য। সব মেটা প্রোডাক্ট এখন থেকে সবার প্রথমে এই চ্যানেলেই শেয়ার করবেন।

লেখা, ছবি থেকে শুরু করে পোলস, রিয়্যাকশন সবই সাপোর্ট করবে ওই চ্যানেলে। খুব শিগগিরই সেই চ্যানেলে অতিথিদের সঙ্গে কোল্যাব করারও সুযোগ পাবেন ক্রিয়েটারেরা।

মোবাইলে ইনস্টাগ্রাম অ্যাপটি খুলে তার মেসেঞ্জার অপশনে যেতে হবে। ইনস্টাগ্রামে ফিডের একেবারে উপরে ডানদিকে মিলবে মেসেঞ্জার অপশনটি।

সেখানে ঢুকে ডানদিকে উপরদিকে চ্যানেল অপশনটি ক্লিক করতে হবে। সেখান থেকে ক্রিয়েট ব্রডকাস্ট অপশন খুলে একটি নাম দিতে হবে। এরপর ট্যাপ ব্রডকাস্ট চ্যানেলে ট্যাপ করলেই তৈরি হয়ে যাবে চ্যানেলটি।

এবার সেখান থেকে নিজেদের প্রোডাক্ট হোক বা কনটেন্ট হোক, ফলোয়ারদের কাছে পৌঁছে দিতে পারবেন ক্রিয়েটারেরা। এমন কি সেখানে অন্যদের ইনভাইটও করতে পারবেন তারা। ইনভাইট লিঙ্ক পোস্ট করা যাবে স্টোরির মাধ্যমে। অন্তত ১০ লাখ ফলোয়ার যোগ দিতে পারবেন ওই ব্রডকাস্ট চ্যানেলে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়