মোখার প্রভাবে ফাঁকা কক্সবাজার পৌর শহর

মোখার প্রভাবে ফাঁকা কক্সবাজার পৌর শহর
মোখার প্রভাবে ফাঁকা পর্যটন নগরী কক্সবাজার। বিরূপ আবহাওয়ায় সর্বত্র সুনশান নিরবতা। প্রতিদিনের ব্যস্ততম প্রধান সড়কসহ অলিগলি ও সমুদ্র সৈকতে নেই মানুষের কোলাহল। বন্ধ দোকানপাট , চলছে না গাড়ি ঘোড়া। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাসাবাড়ি থেকে কেউ বেরই হচ্ছে না। এমন অবস্থায় ভুতুড়ে নগরীতে পরিনত হয়েছে কক্সবাজার শহর।

রবিবার (১৪ মে) দিনের ৪টা ৩০ মিনিট। যখন মোখার দাপট চলছিল টেকনাফ এবং সেন্টমার্টিন উপকূলে ঠিক তখনি কক্সবাজার পৌর শহরে বইছিল বৃষ্টি ওঝড়ো-বাতাস। তবে বৃষ্টির চেয়ে বাতাসের ক্ষীপ্রতা এবং তীব্রতা ছিল বেশি। ঘূর্ণিঝড় হবে এমন আশংকায় মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান খুলেনি কেউ। মানুষ আতংকে ঘরমুখো হয়েছে। ফলে প্রধান সড়কে তেমন মানুষের চলাচল ছিলো না। যেন একটি ফাঁকা পৌর শহর।

রিক্সা চালক মনির আহমদ বলেন, ঘূর্ণিঝড় বলে কি পেটে না দিয়ে থাকতে পারি, তাই বের হয়েছি। শহর ফাঁকা হলেও অন্তত চেষ্টা করে দেখি চাল-ডালের খরচ তুলতে পারি কিনা।এদিকে সিএনজি (অটো) চালক ফরিদ গাড়িতে ৫৫০ টাকার গ্যাস ঢুকিয়ে সকাল থেকে বের হয়ে রাত ১০ টা পর্যন্ত যাত্রী খুঁজতে খুঁজতে ফুরিয়ে যায় গ্যাস।শহরের লিংক রোড়ে এসে খালী গাড়ি স্টেশনে রেখে খুঁজছিলেন খাবারের দোকান।কিন্তু দোকান খোলা পাওয়ায় বাড়ির দিকে চলে যান।এর আগে তার সাথে কথা হয় কত টাকার ভাড়া হয়েছে আজকে। তিনি বলেন, সারাদিনে ৭০০ টাকা পর্যন্ত পাওয়া গেছে।রাস্তায় লোকজন তেমন নেই, তাই ভাড়া হয়নি।

শহরের লালদীঘি পাড়ে দেখাহয় কক্সবাজার হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক রমজান আলী সিকদারের সাথে।তিনি জানান, আজ দিনভর অন্ধকারাচ্ছন্ন পরিবেশ। মোখার প্রভাবে কারো মন ভালো নেই। মনে ভয় বিরাজ করছিল।তাই হোটেলে একজন বর্ডার ও নেই।তাই সকল স্টাফদের আজকে ছুটি দিয়ে ফেলেছি।আৃমি একা ফাঁকা শহর দেখছি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা