বাংলাদেশের উন্নয়নে অনেকের গাত্রদাহ হচ্ছে: স্থানীয় সরকারমন্ত্রী

বাংলাদেশের উন্নয়নে অনেকের গাত্রদাহ হচ্ছে: স্থানীয় সরকারমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নে অনেকের গাত্রদাহ হচ্ছে। তলাবিহীন ঝুড়ি হিসেবে আখ্যায়িত করে যারা বাংলাদেশের সম্ভাবনাকে বিনষ্ট করতে চেয়েছিল তাদের কাছে এ দেশের উন্নয়ন পছন্দ নয়। দেশীয় ও আন্তর্জাতিক অনেক গোষ্ঠী এখনো বাংলাদেশের উন্নয়নে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

মঙ্গলবার (১৬ মে) রাজধানীতে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে (এনআইএলজি) তিনদিনব্যাপী বিভিন্ন সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের জন্য "সিটি কর্পোরেশন ব্যবস্থাপনা সম্পর্কিত" প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম এবং সভাপতিত্ব করেন এনআইএলজি এর মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর।

সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার প্রয়াসে অনবরত কাজ করে যাচ্ছেন। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে হলে আমাদেরকে অনেক লক্ষ্যমাত্রা অর্জন করতে হবে। সে লক্ষ্যে সেবা প্রত্যাশী মানুষ যেন ভোগান্তি ছাড়া সেবা পায় তা নিশ্চিত করতে হবে।

এসময় মন্ত্রী সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠায় আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান।

তিনি আশা প্রকাশ করে বলেন, প্রশিক্ষণ কর্মসূচির ফলে সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের দক্ষতা ও কর্মস্পৃহা বৃদ্ধি পাবে এবং মানুষ সহজে সিটি কর্পোরেশন থেকে নানা ধরনের সেবা গ্রহণ করতে পারবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু