চীনে গ্লোবাল ইয়ুথ ট্যালেন্ট কনফারেন্স অনুষ্ঠিত

চীনে গ্লোবাল ইয়ুথ ট্যালেন্ট কনফারেন্স অনুষ্ঠিত

"তারুণ্যের জ্ঞান এবং স্পোর্টসের শক্তি" এই থিম নিয়ে চীনে "২০২৩ চেংদু গ্লোবাল ইয়ুথ ট্যালেন্ট কনফারেন্স" অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশসহ বিভিন্ন দেশে থেকে চীনে নিযুক্ত কূটনীতিক এবং যুব প্রতিনিধিরা এই কনফারেন্সে অংশ নেয়।


বৃহস্পতিবার কনফারেন্সটি সিচুয়ান প্রদেশের চেংদু শহরে অবস্থিত বিজনেস এন্ড ইনোভেশন সেন্টার ফর চীন-ইউরোপ কো-অপারেশন এর হল রুমে অনুষ্ঠিত হয়। আয়োজন করে সেন্টার ফর চায়না অ্যান্ড গ্লোবালাইজেশন। আয়োজনে সহায়তা করে সিসিজি নিউ ইকোনমি ইনস্টিটিউট।


সেন্টার ফর চায়না অ্যান্ড গ্লোবালাইজেশন এর সেক্রেটারি-জেনারেল মাবেল লু মিয়াও এর সঞ্চালনায় কনফারেন্সে উদ্বোধনী বক্তব্য দেন, সেন্টার ফর চায়না অ্যান্ড গ্লোবালাইজেশনের প্রেসিডেন্ট হেনরি ওয়াং হুইইয়াও।



গ্লোবাল ইয়ুথ ট্যালেন্ট
প্রেসিডেন্ট হেনরি ওয়াং হুইইয়াও তার বক্তৃতায় বলেন, একটি বিখ্যাত ঐতিহাসিক ও সাংস্কৃতিক শহর হিসেবে চেংদু শুধু অর্থনৈতিক উন্নয়নের বিপুল সম্ভাবনাই নয়, বরং চীন ও বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময়ের গুরুত্বপূর্ণ কেন্দ্র। আন্তর্জাতিক ইভেন্টগুলিকে একটি উইন্ডো হিসাবে গ্রহণ করে, চেংদু শহর তার তারুণ্যময়, উদ্যমী এবং ইতিবাচক চিত্র বিশ্বের কাছে আরও ভালভাবে প্রদর্শন করবে, যা শুধুমাত্র আন্তর্জাতিক প্রতিভাকে আকৃষ্ট করতেই এবং চীনা গল্প বলতে সাহায্য করবে।


বাংলাদেশ, আমেরিকা, পাকিস্তান, ব্রাজিল, পেরু, আয়ারল্যান্ড, এস্তোনিয়া, নেপাল, জিম্বাবুয়ে সহ চীনে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিক, আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি, এবং বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছে এমন তরুণ প্রতিনিধিরা এই সম্মেলনে অংশগ্রহণ করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি