জাতির উদ্দেশে ভাষণ দেবেন পুতিন

জাতির উদ্দেশে ভাষণ দেবেন পুতিন
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন বলে জানিয়েছে বার্তাসংস্থা টাস নিউজ। ভাড়াটে সেনবাহিনী ওয়াগনার গ্রুপের বিদ্রোহ শুরুর পর প্রথমবারের মতো প্রকাশ্যে কথা বলতে যাচ্ছেন প্রেসিডেন্ট।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শুক্রবার (২৩ জুন) রাতে ইউক্রেন থেকে রাশিয়ার দক্ষিণাঞ্চলের রোস্তোভে প্রবেশ করেন ওয়াগনার সেনারা। এরপর সেখানকার সেনা সদর দপ্তর দখল করে তারা। বর্তমানে সেখানেই রয়েছেন ওয়াগনার প্রধান ইয়েভগিনি প্রিগোজিন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, দখলকৃত সদর দপ্তরে বিচরণ করছেন ওয়াগনার সেনারা।

এক ভিডিও বার্তায় প্রিগোজিন জানিয়েছেন, তার সেনারা এই রোস্তোভ শহরটি অবরুদ্ধ করবে এবং রাজধানী মস্কোর দিকে এগিয়ে যাবে— যতক্ষণ না প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইগু এবং জেনারেল ভেলেরি গেরাসিমোভ তাদের সঙ্গে দেখা করতে না আসছেন।

তিনি বলেছেন, ‘আমরা এখানে এসেছি। আমরা চিফ অব জেনারেল স্টাফ এবং সোইগুর সঙ্গে দেখা করতে চাই। যতক্ষণ তারা না আসছে, আমরা এখানে থাকব, আমরা রোস্তভ অবরুদ্ধ করব এবং মস্কোর দিকে এগিয়ে যাব।’

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত অপর এক ভিডিওতে দেখা যায়, ওয়াগনার প্রধান প্রিগোজিন দু’জন জেনারেলের সঙ্গে বসে আছেন। যার মধ্যে একজন হলেন সেনাবাহিনীর লেফটেনেন্ট জেনারেল ভ্লাদিমির আলেক্সেসেভ। এই জেনারেল এর আগে একটি ভিডিও প্রকাশ করেছিলেন। সেখানে তিনি প্রিগোজিনকে অস্ত্র ফেলে দেওয়ার আহ্বান জানিয়েছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া