পাটুরিয়ায় ভোগান্তি ছাড়া যাত্রী ও যানবাহন পারাপার

পাটুরিয়ায় ভোগান্তি ছাড়া যাত্রী ও যানবাহন পারাপার
পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ বাড়লেও ততটা ভোগান্তি নেই পারাপারে। অপেক্ষা ছাড়াই অনায়াসে ফেরিতে উঠে পড়ছে যানবাহন।

গত বছর পদ্মা সেতু চালুর পর এই রুটে ব্যাপক প্রভাব পড়ে। পরিবহনের বড় একটি অংশ রুট পরিবর্তন করে। তবে ঈদুল আজহা উপলক্ষে গত কয়েকদিনে ব্যক্তিগত বাহন ও মাইক্রোবাসের পাশাপাশি বেড়েছে মোটরসাইকেলের চাপও।

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানায়, ঈদে নির্বিঘ্নে যাত্রী ও যানবাহন পারাপারে ফেরি বাড়িয়ে ১৮টি করা হয়েছে। আর সংস্কার করে পুরোপুরি সচল রাখা হয়েছে পাটুরিয়ার পাঁচটি ঘাট। কোরবানির পশুবাহী ট্রাক পারাপারে বিশেষ ফেরির ব্যবস্থা রাখা হয়েছে।

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ডিজিএম শাহ খালিদ নেওয়াজ জানান, যাত্রীর অতিরিক্ত চাপের কারণে কর্তৃপক্ষ ওপার থেকে খালি ফেরি এনে পারাপার করছেন।

ঈদের তিন দিন পর পর্যন্ত সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধের ঘোষণা থাকলেও যানজট না থাকায় কর্তৃপক্ষ ট্রাক পারাপার স্বাভাবিক রেখেছে।

অনায়াসে পশুবাহী ট্রাক পারাপারে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান জেলা পুলিশ সুপার গোলাম আজাদ খান। আরো বলেন, কোনো ধরনের চাঁদাবাজি যেন না হয় সে ব্যাপারে সড়কের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা