মানি লন্ডারিং প্রতিরোধে কক্সবাজারে প্রশিক্ষণ কর্মশালা

মানি লন্ডারিং প্রতিরোধে কক্সবাজারে প্রশিক্ষণ কর্মশালা
দেশের বিভিন্ন শীর্ষস্থানীয় ব্যাংকের দেড়শ কর্মকর্তার উপস্থিতিতে কক্সবাজারে ‘মানি লন্ডারিং প্রতিরোধ এবং সন্ত্রাসবাদের অর্থায়ন প্রতিরোধ’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত ১৫ জুলাই হোটেল দ্য কক্স টুডে-তে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ফাইনান্সিয়াল ইনটিলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফআইইউর নির্বাহী পরিচালক এ এফ এম শাহিনুল ইসলাম। দিনব্যাপী অনুষ্ঠিত এ কর্মশালার সভাপতিত্ব করেন অ্যান্টি মানি-লন্ডারিং বিশেষজ্ঞ এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চিফ অ্যান্ট মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার কাজী আকতারুল ইসলাম।

বিশেষজ্ঞ হিসেবে বক্তব্য রাখেন বিএফআইইউয়ের যুগ্ম পরিচালক মো. রোকন-উজ-জামান, মোহাম্মদ ইসমাইল প্রধান, বিএফআইইউয়ের উপ-পরিচালক মো: মাহমুদুল হক ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির ডেপুটি চিফ অ্যান্ট মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সাইদুর রহমান।

কর্মশালায় মানি লন্ডারিং আইন, মানি লন্ডারিং ও সন্ত্রাসবাদে অর্থায়ন প্রতিরোধের প্রয়োজনীয়তা, অবৈধ পথে রেমিটেন্স আনার ক্ষেত্রে সামগ্রিকভাবে দেশের অর্থনীতিতে যে বিরূপ প্রভাব পড়ে, তা মোকাবিলার উপায়, সম্ভাব্য ঝুঁকি ও চ্যালেঞ্জ, হুন্ডি বেটিংসহ নানাবিধ অপরাধ প্রতিরোধ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন