সুহৃদের আর্থিক প্রতিবেদন বিশেষ অডিট করবে বিএসইসি

পুঁজিবাজারের তালিকাভুক্ত সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আর্থিক প্রতিবেদন বিশেষ নিরীক্ষা (অডিট) করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। এ জন্য একটি প্রতিষ্ঠানকে নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিটির বিশেষ নিরীক্ষা করবে হাওলাদার ইউনূস অ্যান্ড কোং চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস। প্রতিষ্ঠানটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। হাওলাদার ইউনূস অ্যান্ড কোং চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসকে কোম্পানির ৩০ জুন ২০১৯ এবং ৩১ ডিসেম্বর ২০১৯ সময়ের আর্থিক প্রতিবেদন নিরীক্ষা করার জন্য নিয়োগ দিয়েছে বিএসইসি।

এর আগে কোম্পানিটির সকল পরিচালকদের সুহৃদের পরিচালকদের বিও হিসাব জব্দ করেছে কমিশন। একই কোম্পানির পরিচালকদের ব্যাংক জব্দ বিএসইসি। এর আগে বিএসইসি কোম্পানির পরিচালকদের বিরুদ্ধে মোট চারটি সিদ্ধান্ত নিয়েছে কমিশন। প্রথম হলো কোম্পানি ও সকল পরিচালকদের ব্যাংক হিসাব জব্দ। যাতে তারা কোম্পানির হিসাব এবং তাদের হিসাব থেকে কোন টাকা তুলতে না পারে। দ্বিতীয়ত সকল পরিচালকদের বিও হিসাব জব্দ। যাতে তারা কোন ধরণের শেয়ার কেনা বেচা করতে না পারে। তৃতীয় হলো কোম্পানি আর্থিক প্রতিবেদন নিয়ে বিশেষ অডিট করবে বিএসইসি।এবং চতুর্থ হলো হলো ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সরজমিন পরিদর্শন করে একটি প্রতিবেদন তৈরি করবে। যা আগামী ৭ দিনের মধ্যে কমিশনে জমা দিতে হবে।

কোম্পানি সূত্র মতে,বর্তমানে কোম্পানিটির চেয়ারম্যান পদে রয়েছেন ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান। পরিচালকদের মধ্যে অন্যরা হলেন এনামুল কবির, মো. নুরুদ্দিন এবং হাসান মোহাম্মদ তানভির। কাগজে-কলমে তাদের নামে কোম্পানিটির ১২ শতাংশ শেয়ার রয়েছে। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, নিকটাত্মীয়সহ বেনামে তাদের বিপুল পরিমাণ শেয়ার রয়েছে। প্রকৌশল খাতের সুহৃদ ইন্ডাস্ট্রিজ ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত