শতাধিক কোম্পানির দরপতনে কমলো লেনদেন

শতাধিক কোম্পানির দরপতনে কমলো লেনদেন
সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের শেয়ারবাজারে পতন হয়েছে। রবিবার (৬ আগস্ট) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শতাধিক কোম্পানির দরপতন হয়েছে। একই সঙ্গে আগের কার্যদিবসের তুলনায় শেয়ার লেনদেনের পরিমাণও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) এদিন সব মূল্যসূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ‘ডিএসই এক্স’১৪ দশমিক ০৪ পয়েন্ট কমেছে। লেনদেন শেষে সূচকটি স্থির হয়েছে ৬ হাজার ৩১৫ পয়েন্টে। এছাড়াও বাছাই করা কোম্পানিগুলোর সূচক ‘ডিএস ৩০’ ৮ দশমিক ৬৮ পয়েন্ট এবং শরীয়াহ সূচক ‘ডিএসই এস’ ৪ দশমিক ৭০ পয়েন্ট হারিয়েছে।

সূচকের পতনের সঙ্গে ডিএসইতে লেনদেনের পরিমাণও কমেছে। আজ এক্সচেঞ্জটিতে ৪১৭ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। আগের কার্যদিবসে (বৃহস্পতিবার) লেনদেন হয়েছিল ৪৮৫ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার।

রবিবার ডিএসইতে ৩৩৩ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এর মধ্যে ১৬০ কোম্পানির শেয়ারদরই এদিন অপরিবর্তিত ছিল। দর কমেছে ১৩৪টির। বিপরীতে মাত্র ৩৯ কোম্পানির শেয়ারদর বেড়েছে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক ‘সিএএসপিআই’ আজ ২০ দশমিক ৭০ পয়েন্ট হারিয়েছে। এদিন সিএসইতে ৩ কোটি ৮৯ লাখ ৭৪ হাজার ৪৩৯ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত