যে কারণে আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি ইউনিয়ন ক্যাপিটাল

যে কারণে আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি ইউনিয়ন ক্যাপিটাল
নির্ধারিত সময় পার হওয়ার পরেও সমাপ্ত সময়ের প্রথম ও দ্বিতীয় প্রান্তিক প্রকাশ করেনি পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড। এমনকি ২০২২ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন তৈরীর কথা থাকলেও তাও তৈরি করতে পারেনি। এবার আর্থিক প্রতিবেদন তৈরিতে বিলম্বের কারণ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (৮ আগস্ট) ডিএসই সূত্রে এ তথ্য জানানো হয়।

তথ্য মতে, কোম্পানিটি সহযোগী প্রতিষ্ঠান ইউনিক্যাপ ইনভেস্টমেন্ট লিমিটেডের ঋণের ব্যালান্সের ওপর সুদ না নেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংকে আবেদন করেছে। কারণ সহযোগী কোম্পানি তার মার্জিন ঋণ ক্লায়েন্টের কাছে সুদ চার্জ করতে পারে না। ইতোমধ্যে তাদের পোর্টফোলিও সীমাবদ্ধ রয়েছে। এমতাবস্থায় যদি ইউনিক্যাপ সুদ চার্জ করে তাহলে সহযোগী প্রতিষ্ঠানে আরও ক্ষতির সম্মুখীন হবে। এতে আর্থিক খাতের ওপর নেতিবাচক প্রভাব পড়বে।

বিষয়টি নিষ্পত্তি না হওয়ায় বাংলাদেশ ব্যাংকের সিদ্ধন্তের জন্য অপেক্ষা করছে ইউনিয়ন ক্যাপিটাল। ফলে ২০২২ সালের আর্থিক প্রতিবেদন তৈরি করতে পারছে না বলে জানিয়েছে কোম্পানিটি।

প্রসঙ্গত, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লিস্টিং রেগুলেশন অনুযায়ী নির্ধারতি সময়ের মধ্যে ৩১ মার্চ,২০২৩ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিক ও ৩০ জুন, ২০২৩ সমাপ্ত সময়ের দ্বিতীয় প্রান্তিক প্রতিবেদন এখনো তৈরি করতে পারেনি ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত