গালফ এয়ারের সঙ্গে বিমান বাংলাদেশের কোড শেয়ার চুক্তি

গালফ এয়ারের সঙ্গে বিমান বাংলাদেশের কোড শেয়ার চুক্তি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বাহরাইনের গালফ এয়ারের মধ্যে কোড শেয়ার চুক্তি সই হয়েছে। বুধবার (৯ আগস্ট) বিমানের প্রধান কার্যালয় বলাকায় ওয়েব প্ল্যাটফর্মে চুক্তি সই হয়।


বিমানের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম এবং গালফ এয়ারের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন ওয়ালিদ আল আলাউয়ি কোড শেয়ার চুক্তি সই করেন। চুক্তি সইয়ের সময় গালফ এয়ারের বাংলাদেশ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


এ চুক্তির ফলে বাংলাদেশ ও বাহরাইনের মধ্যে যোগাযোগ ব্যবস্থা সহজ হবে এবং যাত্রীরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারবেন। টিকিট বিক্রয়সহ অন্যান্য ক্ষেত্রে উভয় এয়ারলাইন্স একে অপরকে সহযোগিতা করবে। বিমান ও গালফ এয়ারের যাত্রীরা ঢাকা-বাহরাইনের পাশাপাশি উভয় দেশের অভ্যন্তরীণ রুটেও সহজে যাতায়াত করতে পারবেন, যা পারস্পরিক সংযোগ বৃদ্ধি করবে।


শফিউল আজিম বলেন, গালফ এয়ারের সঙ্গে কোড শেয়ার চুক্তি উভয় এয়ারলাইন্সের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক। এটি যাত্রীদের জন্য নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে এবং বাংলাদেশের সঙ্গে উপসাগরীয় অঞ্চলের দেশগুলোর বন্ধনকে শক্তিশালী করবে।


গালফ এয়ারের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন ওয়ালিদ আল আলাউয়ি বলেন, বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে ব্যবসায়িক অংশীদারত্বে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। এর ফলে আমাদের নেটওয়ার্ক হবে সম্প্রসারিত এবং যাত্রীরা উপভোগ করবেন স্বাচ্ছন্দ্যময় ভ্রমণ।


কোড শেয়ার চুক্তির মাধ্যমে এয়ারলাইন্স দুটির অপারেশনাল সক্ষমতা বৃদ্ধি পাবে, পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় হবে এবং এর ফলে উভয় এয়ারলাইন্স উপকৃত হবে। যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্যকে অগ্রাধিকার দিয়ে, নির্বিঘ্ন ভ্রমণ নিশ্চিতে উভয় এয়ারলাইন্সই প্রতিশ্রুতিবদ্ধ।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ