কর্মক্ষেত্রে অবদানের জন্য ১২ নারীকে সম্মাননা দিল জেসিআই

কর্মক্ষেত্রে অবদানের জন্য ১২ নারীকে সম্মাননা দিল জেসিআই
বাংলাদেশের অলাভজনক জাতীয় যুব সংগঠন জেসিআই বাংলাদেশের অনন্য সম্মাননা অনুষ্ঠান উইমেন অফ ইন্সপিরেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ আগস্ট) পঞ্চমবারের মতো আয়োজিত এই অনুষ্ঠানে ১২ জন নারীকে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডে ও বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের সমন্বয় বিভাগের উপপ্রধান করিন হেনচোজ পিগনানি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেসিআই বাংলাদেশের সভাপতি জিয়াউল হক ভূঁইয়া।

নিজেদের কর্মক্ষেত্রে অসামান্য অবদান রাখা নারীদের সম্মান ও কৃতজ্ঞতা প্রদর্শনের উদ্দেশ্যে জেসিআই বাংলাদেশ উইমেন অফ ইন্সপিরেশন অ্যাওয়ার্ড প্রদান করে থাকে। এবারের অনুষ্ঠানে একাডেমিক খাতে মুনজেরিন শহীদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে সারাবন তহুরা তুরিন, বাণিজ্য খাতে ফাদিয়া খান, কর্পোরেট খাতে ফারহা নাজ জামান, খেলাধুলায় রূপনা চাকমা, স্টার্টআপ খাতে সাদিয়া হক, শিল্প ও সাহিত্য খাতে রোকেয়া সুলতানা, ব্যাংকিং খাতে নুরুন নাহার বেগম, বিনোদন খাতে তানজিন তিশা, চিকিৎসা উদ্ভাবনে ডাঃ সায়েবা আখতার এবং আজীবন অর্জনে দিলারা জামান সম্মাননা লাভ করেন।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জেসিআই’র এলাকাভিত্তিক উপদেষ্টা রবি শংকর সাথিয়ামূর্তি, জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারপারসন মোঃ শাখাওয়াত হোসেন মামুন এবং জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল নিয়াজ মোর্শেদ এলিট। অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে ছিলেন জেসিআই বাংলাদেশের সহ-সভাপতি তাসনুভা আহমেদ এবং আহ্বায়ক হিসেবে জেসিআই বাংলাদেশের সহ-সভাপতি আরেফিন রাফি আহমেদ উপস্থিত ছিলেন।

জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাজীবী ও স্থানীয় নেতৃত্বদের নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংগঠন। মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেইন্ট লুইসে এর সদর দফতর অবস্থিত। বর্তমানে ৪০টি স্থানীয় সংগঠন ও প্রায় ৫০০০ সদস্য নিয়ে জেসিআই বাংলাদেশ জাতীয় পর্যায়ে সমাজ ও সম্প্রদায়ের সেবায় কাজ করে যাচ্ছে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন