শেখ হাসিনার অঙ্গীকার সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন

শেখ হাসিনার অঙ্গীকার সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কমিটমেন্ট ফ্রি, ফেয়ার অ্যান্ড ক্রেডিবল তথা অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন। তার সরকারই বাংলাদেশে নির্বাচন এবং গণতান্ত্রিক ধারাকে টেকসই করেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের আসন্ন ইন্দোনেশিয়া সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় প্রশ্ন করা হয়, নয়াদিল্লিতে অনুষ্ঠেয় জি-২০ সম্মেলনের ফাঁকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকের কথা রয়েছে। দুই সরকার প্রধানের বৈঠকে নির্বাচন প্রসঙ্গ নিয়ে আলোচনা হবে কি না।

এমন প্রশ্নের উত্তরে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, সরকার প্রধানের বৈঠকগুলো শেষ মুহূর্তে ঠিক হয়। দুই প্রধানমন্ত্রীর অবশ্যই বৈঠকের সম্ভবনা রয়েছে। ভারতে আমরা গেলে সাক্ষাতের অবশ্যই সম্ভবনা আছে এবং তারা (হাসিনা-মোদি) দ্বিপক্ষীয় এবং আন্তর্জাতিক ইস্যু নিয়ে আলোচনা করবেন।

নির্বাচন নিয়ে পশ্চিমাদের চাপের বিষয়ে ড. মোমেন বলেন, শেখ হাসিনার সরকার বাংলাদেশে নির্বাচন এবং গণতান্ত্রিক ধারাকে টেকসই করেছে। শেখ হাসিনার কমিটমেন্ট ফ্রি, ফেয়ার অ্যান্ড ক্রেডিবল নির্বাচন।

তিনি বলেন, আমরা নিজেদের তাগিদে স্বচ্ছ নির্বাচন করব। কারও চাপের মুখে পড়ে স্বচ্ছ নির্বাচনের কথা চিন্তা করি না। অন্য যারা আমাদের চাপ দেন তাদের নিজের চেহারা দেখতে পারে, তাদের ওখানেও তো গণ্ডগোল। তাদের ওখানে নির্বাচন নিয়ে নানা সমস্যা।

আগামী ৫-৭ সেপ্টেম্বর আসিয়ান শীর্ষ সম্মেলনে যোগ দিতে জাকার্তা সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু