সাশ্রয়ী ব্যয়ে স্বাস্থ্যসেবা গ্রহণে শমরিতা ও সিএমজেএফ’র চুক্তি

সাশ্রয়ী ব্যয়ে স্বাস্থ্যসেবা গ্রহণে শমরিতা ও সিএমজেএফ’র চুক্তি
ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) এর সদস্য ও তাদের পরিবারবর্গ এখন থেকে দেশের অন্যতম শীর্ষ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান শমরিতা হাসপাতালে বিশেষ ছাড়ে চিকিৎসা সেবা পাবেন।

শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে এ উপলক্ষে রাজধানীর পান্থপথে শমরিতা হাসপাতালের বোর্ড রুমে উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। শমরিতা হাসপাতালের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ডা. এ বি এম হারুন এবং সিএমজেএফের পক্ষে সাধারণ সম্পাদক আবু আলী এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় সিএমজেএফ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, আনোয়ার সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আজম, শমরিতা হাসপাতালের ডায়বেটিক কনসালটেন্ট ডা. সাইফুদ্দিন আহমেদ সজীব, শমরিতা হাসপাতালের প্রধান অর্থ কর্মকর্তা (সিপএফও) মো. জাহিদুল ইসলাম, হেড অফ ইন্টারন্যাল অডিট মো. আনোয়ার হোসেন, সিএমজেএফ কার্যনির্বাহী সদস্য বাবুল বর্মণ প্রমুখ উপস্থিত ছিলেন।

শমরিতা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এবিএম হারুন বলেন, দেশের বেসরকারি খাতে প্রতিষ্ঠিত প্রথম তিনটি হাসপাতালের মধ্যে একটি শমরিতা হাসপাতাল। এ হাসপাতাল গত ৩৯ বছর ধরে সুনামের সাথে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছে। শমরিতা হাসপাতাল পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের একমাত্র হাসপাতাল। সিএমজেএফ সদস্যদের স্বাস্থ্যসেবায় সর্বোচ্চ আন্তরিক থাকবে শমরিতা। চুক্তি অনুসারে সিএমজেএফের কোনো সদস্য অসুস্থ হলে হাসপাতালে আসার সাথে সাথেই চিকিৎসা শুরু হবে।

তিনি বলেন, স্বাস্থ্যসেবায় ইউএনডিপি, আইসিডিডিআরবিসহ ২১টি নামকরা প্রতিষ্ঠানের সাথে এ ধরণের চুক্তি রয়েছে। তালিকাভুক্ত কোম্পানি হিসেবে পুঁজিবাজার সাংবাদিকদের সংগঠন সিএমজেএফের সাথে এমন চুক্তি করতে পেরে আমরা আনন্দিত।

সিএমজেএফ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বলেন, সিএমজেএফ তার সদস্যদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি তাদের সার্বিক কল্যাণে নানাভাবে দায়িত্ব পালনের চেষ্টা করছে। শমরিতা হাসপাতালের সাথে চুক্তির মধ্য দিয়ে এ সেবায় নতুন মাত্রা যুক্ত হচ্ছে।

তিনি বলেন, দেশে স্বাস্থ্যসেবায় বেহাল অবস্থা বিরাজ করছে। সরকারি খাতের হাসপাতালগুলোতে চিকিৎসা পাওয়া খুবই দুরূহ। অন্যদিকে বেসরকারি খাতের হাসপাতালের ব্যয় বহন করা অনেকের জন্য বেশ কঠিন। অনেক হাসপাতালের চিকিৎসা সেবার মান নিয়েও প্রশ্ন রয়েছে। শমরিতা হাসপাতালের সঙ্গে চুক্তির ফলে সিএমজেএফ সদস্যদের চিকিৎসাপ্রাপ্তি কিছুটা সহজ হবে বলে আশা করছি।

তিনি শমরিতা হাসপাতালের চিকিৎসা সেবায় যে সুনাম রয়েছে, তা ধরে রাখার আহ্বান জানান।

উল্লেখ্য, আলোচিত চুক্তির আওতায় সিএমজেএফ সদস্যরা হাসপাতালের কেবিন ভাড়া, সকল ধরনের পরীক্ষা, সার্জিক্যাল টিমের ফি, সার্ভিস চার্জ এবং জরুরি কনসালটেন্সি ফি’র ক্ষেত্রে বিশেষ ছাড় পাবেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন