এক্সপ্রেসওয়েতে তোলা যাবে না ছবি

এক্সপ্রেসওয়েতে তোলা যাবে না ছবি
দেশের প্রথম দ্রুতগতির উড়ালসড়ক ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল সকাল থেকেই সাধারণ যাত্রীরা এই পথে চলাচল করতে পারবেন।

তবে চলাচলের ক্ষেত্রে রয়েছে কিছু নির্দেশনা। এই এক্সপ্রেসওয়েতে দুই ও তিন চাকার যানবাহন চলাচল করতে পারবে না। সেই সঙ্গে দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে দাঁড়িয়ে ছবি তুলতে পারবেন না। এছাড়াও পথচারীরা চাইলেও এই এক্সপ্রেসওয়েতে উঠতে ও চলাচল করতে পারবেন না। আপনাকে অবশ্যই যানবাহন ব্যবহার করতে হবে।

এক্সপ্রেসওয়েতে কোথা দিয়ে উঠবেন, নামবেন?


বিজয় সরণি ওভারপাস অথবা তেজগাঁও এলাকা দিয়ে উঠতে পারবেন এই এক্সপ্রেসওয়েতে। বিজয় সরণি হয়ে র‍্যাংগস ভবন ভেঙে যে ওভারপাসটি তৈরি হয়েছে, সেটিতে উঠে তেজগাঁওয়ে যাওয়ার আগেই উড়ালসড়কের সঙ্গে সংযোগ রয়েছে। তেজগাঁও থেকে বিজয় সরণির দিকে আসতে ওভারপাসে আরেকটি সংযোগ রয়েছে ওঠার জন্য।

তারা বনানী রেলস্টেশনের সামনে দিয়ে এক্সপ্রেসওয়েতে উঠতে পারবেন। একই সঙ্গে ইন্দিরা রোডে উঠতে ও নামতে পারবেন। এছাড়াও এক্সপ্রেসওয়েতে ওঠানামার আরও পথ রয়েছে।

নামার জন্য মহাখালী বাস টার্মিনালের সামনে, বনানী কামাল আতাতুর্ক অ্যাভিনিউর সামনে বিমানবন্দর সড়ক, কুড়িল বিশ্বরোড এবং বিমানবন্দর তৃতীয় টার্মিনালের সামনে দিয়ে যাত্রীরা নামতে পারবেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু