বীমার আওতায় আসতে চান সরকারি কর্মচারীরা

বীমার আওতায় আসতে চান সরকারি কর্মচারীরা

বীমার আওতায় আসতে চান সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। বীমা সেবার আওতায় আসতে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের অধীনে একটি বীমা কোম্পানি গঠনের বিষয়েও মতামত চাওয়া হচ্ছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে।


বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের পত্রের আলোকে সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরকে বীমা সেবার আওতায় আনয়নের লক্ষ্যে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের অধীনে একটি বীমা কোম্পানি গঠনের বিষয়ে মতামত আগামী ১৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখের মধ্যে এ বিভাগে (ই-মেইল: dsadmin@tmed.gov.bd) প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


এর আগে বোর্ডের ৩৫ তম সভায় এ সংক্রান্ত একটি সিদ্ধান্ত হয়। তৎকালীন বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক ওই সভায় বলেন, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টার নির্দেশনার ২০১৫ সালের ডিসেম্বর মাসে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ সরকারি কর্মচারীদের জন্য একটি যৌথবীমার প্রস্তাব তৈরি করে।


প্রস্তাবটি মন্ত্রিপরিষদ বিভাগের সংশ্লিষ্ট থিমেটিক গ্রুপে আলোচিত হয় এবং এ প্রস্তাবের উপর মতামতসহ ১২ জানুয়ারি ২০১৬ তারিখ জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ২০১৬ সালের ২ জানুয়ারি এ বিষয়ে কর্মচারী কল্যাণ বোর্ডের মতামত চাওয়া হয়। বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড কর্তৃক মতামত প্রস্তুত করে ৫ এপ্রিল ২০১৬ তারিখ জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়।


পরবর্তীতে ২০১৮ সালে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের সম্মেলনে মুক্ত আলোচনায় সরকারি কর্মচারীদের স্বাস্থ্যবীমার আওতায় আনার বিষয়টি উত্থাপিত হয়।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু