আমানত-সঞ্চয়পত্রে কাদের দম্পত্তির ২ কোটি টাকা বিনিয়োগ

আমানত-সঞ্চয়পত্রে কাদের দম্পত্তির ২ কোটি টাকা বিনিয়োগ
জাতীয় সঞ্চয়পত্র ও বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের স্থায়ী আমানতে এক কোটি ৪৯ লাখ ৪৬ হাজার ২৯৩ টাকা বিনিয়োগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই খাতে তার স্ত্রীর ৭৩ লাখ ৬২ হাজার ৮১৫ টাকা বিনিয়োগ করেছেন। হিসাব অনুযায়ী, এই খাতে কাদের দম্পত্তির বিনিয়োগ ২ কোটি ২৩ লাখ ৯ হাজার ১০৮ টাকা।

দ্বাদশ সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ আসন থেকে অংশগ্রহণের জন্য ওবায়দুল কাদেরের দাখিল করা হলফনামা থেকে এ তথ্য জানা গেছে।

হলফনামা সূত্রে জানা গেছে, অ্যাপার্টমেন্ট ভাড়া বাবদ ওবায়দুল কাদেরের বাৎসরিক আয় ১৪ লাখ ২৪ হাজার ৯২৪ টাকা। একই খাতে তার স্ত্রীর আয় তিন লাখ ৯৬ হাজার ৯৬৬ টাকা। কাদেরের নিজ নামে ছয় লাখ ৯৭ হাজার ২৮৪ টাকার ও স্ত্রীর নামে চার লাখ ৮০ হাজার ৯২২ টাকার সঞ্চয়পত্র রয়েছে। নিজের ব্যবসা খাতে বাৎসরিক কোনো আয় না থাকলেও স্ত্রীর ব্যবসা থেকে বাৎসরিক আয় ৮৬ হাজার ৭২৭ টাকা। এ ছাড়া সেতুমন্ত্রীর স্ত্রী আইন পেশা থেকে বছরে দুই লাখ ৫৮ হাজার ৯০০ টাকা আয় করেন।

ব্যাংকে ওবায়দুল কাদেরের নামে ৭৫ লাখ ৬৩ হাজার ৬০৫ টাকা ও স্ত্রীর নামে ৫১ লাখ ৯৭ হাজার ৬৪৯ টাকা জমা আছে। পাশাপাশি নিজের কাছে নগদ ৮০ হাজার টাকা ও স্ত্রীর কাছে ৭০ হাজার টাকা রয়েছে। তিনি বই লিখে বছরে চার লাখ ২৫ হাজার টাকা এবং এমপি ও মন্ত্রী হিসেবে বছরে ১২ লাখ ৬০ হাজার টাকা বেতন-ভাতা পান।

পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন সঞ্চয়পত্র ও স্থায়ী আমানতে ওবায়দুল কাদেরের বিনিয়োগ রয়েছে এক কোটি ৪৯ লাখ ৪৬ হাজার ২৯৩ টাকা ও তার স্ত্রীর বিনিয়োগ রয়েছে ৭৩ লাখ ৬২ হাজার ৮১৫ টাকা।

ওবায়দুল কাদেরের নিজ নামে রয়েছে ৭৭ লাখ ৫০ হাজার টাকা দামের একটি গাড়ি ও এক লাখ ৫০ হাজার টাকা মূল্যের স্বর্ণালঙ্কার। এ ছাড়া তার স্ত্রীর রয়েছে এক লাখ টাকার স্বর্ণালঙ্কার। এ ছাড়া রাজধানীর উত্তরায় নিজ নামে ৫০ লাখ ৭৯ হাজার ৬০০ টাকা মূল্যের পাঁচ কাঠা জমি ও স্ত্রীর নামে ১৬ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ১০৫০ বর্গফুটের একটি ফ্ল্যাট রয়েছে বলেও হলফনামায় উল্লেখ করেছেন কাদের।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ