জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে মুনাফায় ১৪ মিউচুয়াল ফান্ড

জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে মুনাফায় ১৪ মিউচুয়াল ফান্ড

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৪টি মিউচুয়াল ফান্ড জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩ সমাপ্ত প্রান্তিকের অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। যার মধ্যে মুনাফায় রয়েছে ১৪টি এবং লোকসানে ২০টি প্রতিষ্ঠান।


ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।


মুনাফায় থাকা প্রতিষ্ঠানগুলো হলো- ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড, গ্রামীণ ওয়ান: স্কিম-২, আইসিবি ৩য় এনআরবি মিউচুয়াল ফান্ড, সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্স মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, রিলায়েন্স ওয়ান ফার্স্ট অব দি রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচুয়াল ফান্ড, এসইএমএল এফবিএলএসএল মিউচুয়াল ফান্ড, এসইএমএল আবিবিএল শরিয়াহ্ ফান্ড এবং এসইএমএল লেচকার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড।


ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ২৯ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ৩১ পয়সা।


ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৫ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ১০ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ১৫ পয়সা।


আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় অপরিবর্তিত রয়েছে।


গ্রামীণ ওয়ান: স্কিম-২: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৬ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৭ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় কমেছে ১১ পয়সা।


আইসিবি ৩য় এনআরবি মিউচুয়াল ফান্ড : প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৩ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় কমেছে ২ পয়সা।


সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান : প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০০৩ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৫ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির আয় সামান্য বেড়েছে।


আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্স মিউচুয়াল ফান্ড : প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৩ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ২ পয়সা।


আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড : প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ৭ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ৯ পয়সা।


আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ২৩ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ২৭ পয়সা।


ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৪ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় অপরিবর্তিত।


রিলায়েন্স ওয়ান ফার্স্ট অব দি রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২১ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় কমেছে ২০ পয়সা।


এসইএমএল এফবিএলএসএল মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ৮ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ১২ পয়সা।


এসইএমএল আবিবিএল শরিয়াহ্ ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৩ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ৩ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ৬ পয়সা।


এসইএমএল লেচকার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ৫ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ৭ পয়সা।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত