অধ্যাপক অন্যান্য বলেন, আমাদের আরো বেশি গেম, আরো বেশি খেলোয়াড় ও আরো বেশি সময়সীমা নিয়ে অধ্যয়ন করা দরকার। এটা মনোবিজ্ঞানীদের বিশ্বের সমস্ত খেলার মাঠ অধ্যয়ন করার মতো হবে। এর মাধ্যমে আমরা হুমকির তত্ত্ব তৈরি করতে পারি কিংবা লোকেরা কীভাবে নতুন বন্ধুত্ব তৈরি করে, তা শিখতে পারি।
অক্সফোর্ডের গবেষণা প্রতিবেদনের ফলাফল বলছে, বিশ্বজুড়ে এখন ভিডিও গেম বিনোদনের অন্যতম অনুষঙ্গ হয়ে উঠেছে। ছোট থেকে বড় সব বয়সের মানুষ ভিডিও গেম খেলতে পছন্দ করেন।
অর্থসংবাদ/এসএ/২৩:১৭/১১:১৭:২০২০