ডিসিসিআইয়ে মেম্বারশিপ অনলাইন সার্ভিস পোর্টাল চালু

ডিসিসিআইয়ে মেম্বারশিপ অনলাইন সার্ভিস পোর্টাল চালু
ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) তাদের সদস্যদের সার্টিফিকেট অব অরিজিন (সিও) এবং সদস্যপদ সনদ প্রদান প্রক্রিয়া দুটি অনলাইন প্লাটফর্মের মাধ্যমে দ্রুত সম্পন্ন করার জন্য নিজস্ব উদ্যোগে মেম্বারশিপ অনলাইন সার্ভিস পোর্টাল তৈরি করেছে। এখন থেকে এ পোর্টালে লগ-ইন করে ডিসিসিআইয়ের সদস্যসহ অন্যান্য ব্যবসায়ী অনলাইনে সিও গ্রহণ ও সদস্য সনদ গ্রহণ করতে পারবেন।

গত বৃহস্পতিবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম এ পোর্টালের উদ্বোধন করেন। ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানে বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, বর্তমানে ওয়ান স্টপ সার্ভিসের আওতায় ৩৬টি সেবা প্রদান কার্যকর রয়েছে। এ মাসের শেষ নাগাদ আরো ছয়টি সেবা যুক্ত করে মোট ৪১টি সেবা প্রদানের উদ্যোগ নিয়েছে। আগামী জানুয়ারি থেকে মোট ৫০টি সেবাকে ওএসএসে যুক্ত করার প্রচেষ্টা অব্যাহত রেখেছে বিডা।

ডিসিসিআই সভাপতি শামস মাহমুদ বলেন, সহজে ব্যবসায় সূচকে উন্নয়নকল্পে ওয়ান স্টপ সার্ভিস এমন একটি অনলাইনভিত্তিক সেবা প্রদানকারী সফটওয়্যার, যা সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা, আমদানি কিংবা রফতানিকারকদের একই ছাতার নিচে প্রয়োজনীয় সংশ্লিষ্ট অনুমোদন অথবা সেবাগুলো প্রদান করতে পারবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন