সিলেটের সাতটি চা বাগানে কাজ করবে আইডিএলসি ও ইউনিসেফ

সিলেটের সাতটি চা বাগানে কাজ করবে আইডিএলসি ও ইউনিসেফ
দেশের সর্ববৃহৎ আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এবং ইউনাইটেড নেশনস চিলড্রেনস ফান্ড (ইউনিসেফ) সিলেটের চা বাগান অঞ্চলে বসবাসরত জনগণের পুষ্টি, প্রসূতি স্বাস্থ্য সেবার মান উন্নয়নে কাজ করবে।একই সঙ্গে নবজাতক স্বাস্থ্য অধিকার নিশ্চিতকরণের জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণের লক্ষে একটি চুক্তি স্বাক্ষর করে।

এই প্রকল্পের অধীনে আইডিএলসি মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার ৭টি চা বাগান অঞ্চলে অবস্থিত স্বাস্থকেন্দ্রগুলোর অবকাঠামোগত সংস্করণ, সূপেয় পানি, স্যানিটেশন এবং হাইজিন (ডাব্লুএএসএইচ) ব্লকের সংস্কার নিশ্চিত করবে। এছাড়াও উক্ত প্রকল্পের অধীনে আইডিএলসি চা বাগান অঞ্চলে অবস্থিত স্বাস্থ্যকেন্দ্রসমূহে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামাদি প্রদান করবে।

প্রকল্পের আওতায় আইডিএলসি এবং ইউনিসেফের যৌথ প্রচেষ্টায় প্রায় সাত হাজারের বেশি প্রসূতি মহিলা এবং পাঁচ বছরের কম বয়সী তিন হাজারের বেশি শিশু উপকৃত হবে।সেই সঙ্গে প্রায় পাঁচ হাজারের বেশি কিশোর-কিশোরী নিয়ে কাজ করবে এ দুটি সংস্থা। এছাড়াও প্রায় চল্লিশ হাজার চা বাগানের শ্রমিক ও কর্মীগণ পুষ্টি, মাতৃস্বাস্থ্য এবং শিশুমৃত্যুর কারণ ও প্রতিকার সম্পর্কে অবহিত হবে। আইডিএলসি এবং ইউনিসেফের এই অংশীদারিত্ব টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অবদান রাখবে।

এ প্রসঙ্গে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এম. জামাল উদ্দিন বলেন, "আইডিএলসি সবসময় তাদের সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে বিভিন্ন সামাজিক দায়িত্ব পালন করে আসছে। দেশের প্রত্যন্ত অঞ্চলের এই সুবিধাবঞ্চিত মানুষগুলোর পাশে দাঁড়াতে পেরে এবং এই উদ্দেশ্যে ইউনিসেফের মতো একটি আন্তর্জাতিক সংস্থার সাথে যুক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।আমরা বিশ্বাস করি এই অংশীদারিত্বটি সুবিধাবঞ্চিত এই জনগোষ্ঠীর স্বাস্থ্যগত সমস্যাগুলো মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বাংলাদেশে ইউনিসেফ এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ টোমো হোযোমি বলেন, “এই ধরনের অংশীদারিত্ব আমাদেরকে বাংলাদেশের বেসরকারি খাত সম্পর্কে নতুন ধারণা দেয়। আইডিএলসি ফাইন্যান্সকে আমাদের সাথে এই প্রকল্পে অংশীদার হওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।প্রকল্পটি আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর সামাজিক দায়বদ্ধতার আওতাভুক্ত একটি প্রকল্প।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন