বশেফমুবিপ্রবিতে সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৯ দিনের কর্মসূচি ঘোষণা

বশেফমুবিপ্রবিতে সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৯ দিনের কর্মসূচি ঘোষণা
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৯ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)।

বিদ্যমান কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত কর্মসূচি অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ মঙ্গলবার (১৬ মার্চ) বিকেলে জামালপুর শহরে বশেফমুবিপ্রবি গেস্ট হাউজে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা জানান।

প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ জানান, হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালজুড়ে নানা অনুষ্ঠানমালার আয়োজনের উদ্যোগ নেয়া হয়।

এর মধ্যে বৃক্ষরোপণ, মাছের পোনা অবমুক্তকরণ, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে স্মারকগ্রন্থ প্রকাশ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে গ্রন্থ প্রকাশ, শিক্ষার্থীদের বৃত্তি প্রদান উল্লেখযোগ্য।

করোনা পরিস্থিতি স্বাস্থ্যবিধি মেনে এবং সীমিত আয়োজনে এসব অনুষ্ঠান হয়। তবে দেশ-বিদেশের প্রথিতযশা স্কলার, শিক্ষাবিদ, রাজনৈতিক ব্যক্তিত্বের অংশগ্রহণে অনলাইনে ওয়েবিনারসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি