রাবি'র ভর্তি পরীক্ষায় প্রাথমিক আবেদন ১ লাখ ৮৪ হাজার

রাবি'র ভর্তি পরীক্ষায় প্রাথমিক আবেদন ১ লাখ ৮৪ হাজার
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রাথমিক আবেদনের সময় শেষ হয়েছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) রাত ১২টা পর্যন্ত মোট তিনটি ইউনিটে আবেদন পড়েছে ১ লাখ ৮৪ হাজার ৩৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর।

বিশ্ববিদ্যালয়ের তথ্য ও প্রযুক্তি বিভাগের পরিচালক ড. বাবুল ইসলাম জানান, ২০২০-২১ সেশনে স্নাতক প্রথম বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রাথমিক আবেদনের মেয়াদ গতকাল রাত বারোটা থেকে শেষ হয়েছে। এ বছর রাবির ভর্তি পরীক্ষায় অংশ নিতে মোট তিন ইউনিটে প্রাথমিক আবেদন করেছে ১ লাখ ৮৪ হাজার ৩৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

তিনি বলেন, মানবিক বিভাগে (এ ইউনিট) ১ লাখ ১৬ হাজার ২শ ১৮ জন, ব্যবসা বিভাগে (বি ইউনিট) ৬৮ হাজার ৬শ ১৮ জন এবং বিজ্ঞান বিভাগে (সি ইউনিট) ১ লাখ ২০ হাজার ১শ ৫৫ জন শিক্ষার্থী আবেদন করেছে।

এছাড়া বিভাগ পরিবর্তনের সুযোগ থাকায় একজন শিক্ষার্থী একই সাথে বিভিন্ন বিভাগে আবেদনের সুযোগ পেয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের আইসিটি পরিচালক। এর আগে, গত ৭ মার্চ দুপুর ১২টা থেকে শুরু হয় ২০২০-২১ সেশনের প্রাথমিক ভর্তি আবেদন।

প্রসঙ্গত, আগামী ২৩ মার্চ দুপুর ১২টা চূড়ান্ত আবেদন শুরু হবে। চূড়ান্ত আবেদনের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃক চূড়ান্তভাবে নির্ধারণকৃত ইউনিট প্রতি ৪৫ হাজার করে মোট ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হবে। তালিকায় উল্লেখিত শিক্ষার্থীরাই কেবল অনলাইনে ১১শ টাকা পরিশোধের মাধ্যমে চূড়ান্ত আবেদন করতে পারবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত