খুলনা পাওয়ারের পরিচালনা পর্ষদকে ডেকেছে বিএসইসি

খুলনা পাওয়ারের পরিচালনা পর্ষদকে ডেকেছে বিএসইসি
পুঁজিবাজারে জ্বালানি ও বিদ্যুৎ খাতে তালিকাভুক্ত খুলনা পাওয়ার কোম্পানির দু’টি পাওয়ার প্লান্টের বিদ্যুৎ বিক্রির চুক্তির মেয়াদ চলতি বছরের মে মাসে শেষ হচ্ছে। আর এ দু’টি চুক্তি নবায়নের বিষয়ে কোম্পানিটির এখন পর্যন্ত কোনো অগ্রগতি নেই। তাই ভবিষ্যৎ ব্যাবসায়িক কর্মপরিকল্পনা জানতে চেয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদকে তলব করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৩ মার্চ) বিকেল সাড়ে ৩টায় বিএসইসির কার্যালয়ে খুলনা পাওয়ার কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ সকল পরিচালকদের ডাকা হয়েছে।

একইসঙ্গে কোম্পানিটির ব্যাবসায়িক কর্মকাণ্ডের ভবিষ্যৎ কমপরিকল্পনা লিখিত আকারে জমা দিতে বলা হয়েছে। এছাড়া ব্যবসা সম্প্রসারণের ক্ষেত্রে কোম্পানিটির যদি কোনো ভবিষ্যৎ ব্যাবসায়িক কর্মপরিকল্পনা না থাকে, তাহলে কিভাবে কোম্পানিটির অবসায়ন করা হবে- সে বিষয়টিও জানতে চেয়েছে বিএসইসি।

এর আগে গত ১৫ মার্চ বিএসইসির সঙ্গে ব্যবসায়িক কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করেছে খুলনা পাওয়ার কোম্পানি। ওই বৈঠকের আলাকেই কোম্পানিটির পরিচালনা পর্ষদের ভবিষ্যৎ ব্যাবসায়িক কর্মপরিকল্পনা জানতে বিএসইসিতে ডেকেছে।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল ক‌রিম বলেন, ‘বিএসইসির সংশ্লিষ্ট বিভাগ থেকে কোম্পানিটির পরিচালনা পর্ষদকে ডাকা হয়েছে।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত