ডিএসইতে পিই রেশিও কমেছে ২.৭৮ শতাংশ

ডিএসইতে পিই রেশিও কমেছে ২.৭৮ শতাংশ
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে সার্বিক মূল্য আয় অনুপাত বা পিই রেশিও আগের সপ্তাহের তুলনায়কমেছে। গত সপ্তাহের শুরুতে ডিএসইর পিই ছিল ১৬.৯০ পয়েন্টে। যা সপ্তাহ শেষে ১৬.৪৩ পয়েন্টে অবস্থান করছে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই রেশিও ০.৪৭ পয়েন্ট বা ২.৭৮ শতাংশ কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৬ দশমিক ৪৩ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৬ দশমিক ৯০ পয়েন্ট।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮দশমিক ১ পয়েন্টে, সিমেন্ট খাতে ১৯দশমিক ৪ পয়েন্টে, সিরামিক খাতে ৪৮দশমিক ৮ পয়েন্টে, প্রকৌশল খাতে ২১ পয়েন্টে, আর্থিক খাতে ১৯দশমিক ৮ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২৭দশমিক ৮ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১১দশমিক ৪ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৬দশমিক ২ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ১৯দশমিক ৯ পয়েন্টে, পাট খাতে পিই রেশিও এক হাজার ৫৫৮ পয়েন্টে, বিবিধ খাতে ২৪দশমিক ৭ পয়েন্টে, মিউচ্যুয়াল ফান্ড খাতে ১দশমিক ৮ পয়েন্ট, পেপার ও প্রিন্টিং খাতে ৪৩ দশমিক ৮ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭দশমিক ১ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে দশমিক ১৬ পয়েন্টে, ট্যানারী খাতের ৬৩দশমিক ৪ পয়েন্টে, টেলিকমিউনেকেশন খাতে ১৭দশমিক ৭ পয়েন্টে, বস্ত্র খাতের ১৯দশমিক ১ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ৯৮দশমিক ৩ পয়েন্টে অবস্থান করছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত