অনিয়মের দায়ে ৫৭ প্রতিষ্ঠানকে জরিমানা

অনিয়মের দায়ে ৫৭ প্রতিষ্ঠানকে জরিমানা
ভোক্তা স্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার দায়ে ৫৭ প্রতিষ্ঠানকে ৪ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (২৯ মার্চ) সারাদেশের নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান।

রাজধানীর বাইরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ভোজ্যতেল, চাল, পেঁয়াজ, ছোলা, চিনি ও খেজুরসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কি না, তা মনিটরিং করা হয়।

অভিযানকালে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, ওজনে কারচুপিসহ ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশে ৫৭টি প্রতিষ্ঠানকে ৪ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বাজার তদারকির পাশাপাশি অধিদফতরের পক্ষ থেকে বিভিন্ন শ্রেণির ভোক্তা ও ব্যবসায়ী মাঝে করোনা সংক্রমণ থেকে সুরক্ষার জন্য মাস্ক বিতরণ করা হয় এবং ভোক্তা ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে পণ্য ক্রয় বিক্রয়ের জন্য সচেতন করা হয়।

তদারকিকালে মাস্ক, চাল ,আলু, পেঁয়াজ ও ভোজ্যতেলের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ ও মূল্যতালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সচেতন ও সতর্ক করা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ