ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আগামী ২৫ এপ্রিল ভারত সফর করার কথা ছিল। তবে ভারতে ফের ভয়ঙ্করভাবে মহামারি করোনার প্রকোপ শুরু হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে তার ভারত সফর বাতিল করার কথা জানিয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতর ডাউনিং স্ট্রিট।

পরিবর্তে বরিস জনসন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে কথা বলবেন। চলতি মাসের শেষদিকে তাদের ওই আলোচনায় ভারত ও যুক্তরাজ্যের ভবিষ্যত অংশীদারত্ব ও মিত্রতা নিয়ে কথা হবে। পরে বছরের শেষদিকে ব্রিটিশ আবার ভারত সফর করতে পারেন।

ব্রিটিশ ও ভারত সরকারের পক্ষ থেকে যৌথভাবে ডাউনিং স্ট্রিট থেকে দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, ‘বর্তমানে করোনার প্রকোপ পরিস্থিতির কথা বিবেচনায় আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী বরিস জনসন ভারত সফর করতে পারছেন না।’

এদিকে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারতে সোমবার (১৯ এপ্রিল) একদিনে রেকর্ড দুই লাখ ৭৩ হাজার ৮১০ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক হাজার ৬১৯ জনের। করোনায় বিপর্যস্ত দিল্লি ছয় দিনের জন্য লকডাউন করা হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় রীতিমতো বেসামাল হয়ে পড়েছে ভারত। দেশটিতে ভয়াবহভাবে বেড়েই চলেছে ভাইরাসটিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। টানা গত পাঁচদিন ধরে ভারতে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ছিল দুই লাখের বেশি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া