বিধিনিষেধের সময় প্রসাশনের সাথে যোগাযোগের দায়িত্ব পেলেন ২৮ কর্মকর্তা

বিধিনিষেধের সময় প্রসাশনের সাথে যোগাযোগের দায়িত্ব পেলেন ২৮ কর্মকর্তা
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়িয়েছে সরকার। এ সময়ে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং মাঠ প্রশাসনের সঙ্গে সংযোগ স্থাপনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের ২৮ জন কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্ব দিয়েছে সরকার।

মঙ্গলবার (২০ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগের সংস্থাপন অধিশাখা থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়।

উপসচিব মো. সাজজাদুল হাসান স্বাক্ষরিত ওই অফিস আদেশে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধ এবং প্রাদুর্ভাবজনিত পরিস্থিতি মোকাবিলায় ২২ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং মাঠ প্রশাসনের সঙ্গে সংযোগ সাধনের জন্য এসব কর্মকর্তাদের দায়িত্ব প্রদান করা হলো। অফিসে উপস্থিত থেকে তারা এ দায়িত্ব পালন করবেন বলেও আদেশে জানানো হয়।

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনসমাগম এড়াতে প্রথমে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিভিন্ন বিধিনিষেধ আরোপ করে সরকার। পরে এ বিধিনিষেধ আরও দুই দিন বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়। তবে সে সময় সরকারি-বেসরকারি অফিস, শিল্পকারখানা, গণপরিবহন চালু ছিল।

এরপর ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য অফিস ও সব ধরনের পরিবহন এবং শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ রাখা ছাড়াও বিভিন্ন ইস্যুতে বিধিনিষেধ আরোপ করে সরকার। তবে শিল্প-কারখানার কার্যক্রমের বিষয়ে কোনো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি।

মঙ্গলবার বিধিনিষেধের মেয়াদ আরও ৭ দিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ আরোপের সময়সীমা আগামী ২১ এপ্রিল মধ্যরাত থেকে ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হলো।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু