যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ অন্তত চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের গুলিতে মারা গেছেন সন্দেহভাজন এক বন্দুকধারীও। খবর এবিসি নিউজের।

বন্দুক হামলা পিছু ছাড়ছে না যুক্তরাষ্ট্রের। এ যেন নিয়মিত ঘটনা, প্রতিদিনই বিশ্বের ক্ষমতাধর এ রাষ্ট্রটির কোনো না কোনো শহর কেঁপে উঠবে গুলির শব্দে। লসঅ্যাঞ্জেলেস, ভার্জিনিয়ায় হামলায় হতাহতের রেশ কাটতে না কাটতেই এবার গুলি চলল নর্থ ক্যারোলাইনায়। এবার টার্গেট পুলিশ।

স্থানীয় সময় বুধবার (২৮ এপ্রিল) সকালে নর্থ ক্যারোলাইনার একটি বাড়িতে অবস্থান করছিলেন দুই পুলিশ কর্মকর্তা। এ সময় অতর্কিত বাড়িতে প্রবেশ করে বন্দুকধারী। নির্বিচারে গুলি চালান তিনি।

এতে ঘটনাস্থলেই মারা যান একজন। হাসপাতালে নেওয়ার পর প্রাণ হারান অপর পুলিশ কর্মকর্তা। এ বন্দুক হামলায় নিহত হয়েছেন ওই বাড়িতে থাকা এক দম্পতিও।

হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। এ সময় নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হন সন্দেহভাজন ওই হামলাকারীও। তবে কী কারণে এ হামলা, বরাবরের মতো এবারো কোনো ক্লু নেই পুলিশের কাছে।

নর্থ ক্যারোলাইনা পুলিশ কর্মকর্তা লেন হাগম্যান বলেন, এটা সত্যিই অগ্রহণযোগ্য একটি ঘটনা। কোনোভাবেই এটি মেনে নেওয়া যায় না। পুলিশ খুব দ্রুতই সেখানে গিয়েছিল। কিন্তু আমাদের সহকর্মীদের বাঁচানো যায়নি। কী কারণে এ ঘটনা ঘটছে, তার তদন্ত শুরু করা হয়েছে।

চলতি বছরের এপ্রিল পর্যন্ত দেড় শতাধিক বন্দুক হামলায় দেশটিতে মারা গেছেন অন্তত ২০০ জন। এতে উদ্বেগ বাড়ছে কমিউনিটিতে।

বন্দুক হামলার লাগাম টানতে দেশটির অস্ত্র আইনের আমূল সংস্কারের আভাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া