সুইজারল্যান্ড ও রাশিয়ায় ‘রোড শো’ করবে বিএসইসি

সুইজারল্যান্ড ও রাশিয়ায় ‘রোড শো’ করবে বিএসইসি
দেশের পুঁজিবাজারকে আরও শক্তিশালী ও গতিশীল করতে প্রবাসী বিনিয়োগ বাড়ানোর জন্য এবার সুইজারল্যান্ডের জুরিখে ও রাশিয়ার মস্কোতে ‘রোড শো’করবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এ বিষয়ে বিএসইসি’র কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ অর্থসংবাদকে বলেন, ‘ইউরোপিয়ানদের আমাদের দেশে বিনিয়োগের বেশ আগ্রহ রয়েছে। সেদিক চিন্তা করে ইউরোপের কয়েকটি দেশে এ রোড শো করা হবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে এ রোড শো’র তারিখ পেছানো হবে। পরিস্থিতি পুনরায় ভালো হলে রোড শো অনুষ্ঠিত হবে।’

চলতি বছরের জুনে এই রোড শো করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। আগামী ১৪ ও ১৫ জুন সুইজারল্যান্ডের জুরিখে এবং ১৭ ও ১৮ জুন রাশিয়ার মস্কোতে ‘রোড শো’ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ‘রোড শো’ করে এই আয়োজনের সূচনা করা হয়।

জানা গেছে, এবারের রোড শোতে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে অংশ নেবেন কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ ও মো. আব্দুল হালিম, নির্বাহী পরিচালক মোহাম্মদ সাইফুর রহমান ও মো. মাহবুবুল আলম, পরিচালক আবুল কালাম ও উপ-পরিচালক মোহাম্মদ রাশিদুল আলম।

পুঁজিবাজারে বিনিয়োগে আগ্রহী করে তুলতে কিছু বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হবে এবারের রোড শোতে। পুঁজিবাজারে সরাসরি বিনিয়োগের কৌশল ও সার্বিক নিরাপত্তার বিষয় প্রবাসীদের সামনে তুলে ধরা হবে। দেশের পুঁজিবাজারে বিনিয়োগের উপযুক্ত স্থান হিসেবে চিহ্নিত করার জন্য বিশ্বজুড়ে বিভিন্ন দেশ ও শহরগুলোতে ধারাবাহিক রোড শো করার পরিকল্পনা করা হয়েছে। তবে করোনা পরিস্থিত স্বাভাবিক না হলে এ রোড শোর তারিখ পেছানো হবে।

এদিকে সুইজারল্যান্ড ও রাশিয়াতে রোড শো সফলভাবে সম্পন্ন করার পর লন্ডন, রোম, টরেন্টো, হংকং, নিউইয়র্ক, সিঙ্গাপুর, টোকিও, মালয়েশিয়াসহ বিভিন্ন উন্নত শহরে ভবিষ্যতে এই আয়োজনের পরিকল্পনা রয়েছে বিএসইসি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত