ঈদ পরবর্তী প্রথম কার্যদিবসে ব্যাপক উত্থান পুঁজিবাজারে

ঈদ পরবর্তী প্রথম কার্যদিবসে ব্যাপক উত্থান পুঁজিবাজারে
ঈদুল ফিতরের পরের প্রথম কার্যদিবসও উত্থান হয়েছে পুঁজিবাজারে। ঈদের আগের দিন কিছুটা উত্থান হলেও রোববারও (১৬ মে) বড় উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। সামান্য কমলেও আগের কার্যদিবসের মতো আজও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১৪ শত কোটি টাকার বেশি।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৫ দশমিক ৬৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮১৩ দশমিক ১৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭ দশমিক ৬৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৫ দশমিক ৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৮২ দশমিক ৭৮ পয়েন্টে এবং ২ হাজার ১৯২ দশমিক ৬৫ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৪১৮ কোটি ৩৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩৫ কোটি ২০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৫৩ কোটি ৫৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ২৩১টির বা ৬২.৭৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৮৮টির বা ২৩.৯১ শতাংশের এবং বাকি ৪৯টির বা ১৩.৩২ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯০.৯৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৪৯.১৯ পয়েন্টে। সিএসইতে আজ ২৯২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯২টির দর বেড়েছে, কমেছে ৬৮টির আর ৩২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭১ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত