রিং সাইনকে আইপিও ফান্ডের অব্যবহৃত অর্থ ব্যয়ের অনুমোদন

রিং সাইনকে আইপিও ফান্ডের অব্যবহৃত অর্থ ব্যয়ের অনুমোদন
পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিং সাইন টেক্সটাইলকে অব্যবহৃত আইপিও ফান্ড থেকে ৪০ কোটি টাকা ব্যবহারের অনুমোদন করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) ৭৭৪তম কমিশন সভায় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ অনুমোদন প্রদান করে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উক্ত ফান্ড কোম্পানিটি শ্রমিকদের পাওনা বাবদ ১৫ কোটি টাকা, বিইপিজেডএ’র বকেয়া ৩ কোটি টাকা, তিতাস গ্যাসের বকেয়া বাবদ ৩.৫০ কোটি টাকা, প্রাইম ব্যাংক লিমিটেডের ঋণ ১০ কোটি টাকা ও ঢাকা ব্যাংকের ৬ কোটি টাকা এবংবিবিধ খাতে ২.৫০ কোটি টাকা ব্যয় করবে।

এদিকে কমিশন উক্ত ফান্ড ব্যবহারের ক্ষেত্রে প্রসপেক্টসে বর্ণিত আইপিও প্রোসেডস ইউটিলাইজেশন পরিবর্তন/ সংশোধন করার অনুমোদনও প্রদান করেছে। এছাড়া সভায় উক্ত কোম্পানিকে প্রোসেডস ইউটিলাইজেশন পরিবর্তন/ সংশোধন ক্ষেত্রে কোম্পানির ৫১ শতাংশ শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে সাধারণ সভায় ঘটনাত্তোর অনুমোদন গ্রহণ করার অনুমোদন দেওয়া হয়।

এছাড়া কমিশন সভায় রিং সাইন টেক্সটাইল এর প্রাক আইপিও পর্যায়ে প্রাইভেট অফারের মাধ্যমে উত্তোলিত মূলধনের বিপরীতে যেসব বিনিয়োগকারী টাকা প্রদান করেনি সে সকল শেয়ার এবং তার বিপরীতে ইস্যুকৃত সকল বোনাস শেয়ার বাজেয়াস্ত করে কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধন থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত