সৌদিগামী যাত্রীদের জন্য নতুন নির্দেশনা বিমান বাংলাদেশের

সৌদিগামী যাত্রীদের জন্য নতুন নির্দেশনা বিমান বাংলাদেশের
সৌ‌দিগামী যাত্রী‌দের জন্য কতিপয় নির্দেশনা জারি করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৫ মে) সংস্থা‌টির (উপ-মহাব্যবস্থাপক, জনসংযোগ ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা হয়।

এতে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেদ্দা, রিয়াদ ও দাম্মামগামী যাত্রীদের সদয় অবগতির জন্য জানানো হয়- যাত্রা শুরুর কমপক্ষে ৭২ ঘণ্টা আগে কোয়ারেন্টাইন হোটেলসহ প্যাকেজ নিশ্চিত করতে হবে। প্যাকেজটি নিশ্চিত করার জন্য নিকটস্থ বিমান অফিস অথবা ট্রাভেল এজেন্সির সঙ্গে এই লিঙ্কে প্রবেশের মাধ্যমে যোগাযোগ করার অনুরোধ করা হলো। নির্দেশনায় বিমান হলিডের ওই লিঙ্ক ছাড়া অন্য কোনো মাধ্যমে হোটেল বুকিং গ্রহণযোগ্য হবে না বলে জানানো হয়েছে।

টিকিট ও কোয়ারেন্টাইন প্যাকেজ নিশ্চিত হওয়ার পর যাত্রীকে সৌদি আরবে ফ্লাইট অবতরণ করা পর্যন্ত ৭২ ঘণ্টার মধ্যে পি‌সিআর পরীক্ষার নমুনা প্রদান ও রিপোর্ট সংগ্রহের অনুরোধ করা হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়, যেসব যাত্রীর জন্য কোয়ারান্টাইন হোটেল প্রয়োজন নেই তারা হ‌লেন- অনাবাসিক (নন-রেসিডেন্ট) এবং প্রথমবারের জন্য দর্শনার্থী, যারা কোভিড-১৯-এর টিকার উভয় ডোজ গ্রহণ করেছেন এবং দ্বিতীয় ডোজ টিকা দেয়ার ১৪ দিন শেষ করেছেন। তাদেরকে অবশ্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে টিকা গ্রহণের প্রমাণপত্র/সার্টিফিকেট সঙ্গে রাখতে বলা হয়েছে।

আবাসিক/ইকামার ধারক, যারা সৌদি আরব থেকে তাওয়াক্কালনা অ্যাপের মাধ্যমে আবেদন করে কোভিড-১৯-এর প্রথম/দ্বিতীয় (উভয় বা যেকোনো একটি) টিকা গ্রহণ করেছেন এবং যাদের অবস্থান অ্যাপে (সুপ্ত) অবস্থায় আছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন