কোভিড হিরো পুরস্কার পাচ্ছেন ডা. স্বপ্নীল

কোভিড হিরো পুরস্কার পাচ্ছেন ডা. স্বপ্নীল
করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে রোগীদের অনন্য সেবার জন্য ‘কোভিড হিরো’ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। রোটারি ইন্টারন্যাশনাল এ পুরস্কারের জন্য তার নাম ঘোষণা করে।

মঙ্গলবার (১৫ জুন) রাতে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

মামুন আল মাহতাব বলেন, সোমবার রোটারি ইন্টারন্যাশনাল পুরস্কারের বিষয়টি জানিয়েছে। বিষয়টি অবশ্যই আমার জন্য আনন্দদায়ক খবর।

রোটারি ইন্টারন্যাশনাল সূত্রে জানা যায়, অধ্যাপক মাহতাব মহামারির সময় বিপন্নদের খাবার, হ্যান্ড সেনিটাইজার বিতরণসহ ১৬টি কার্যক্রম চালু করেন। লকডাউনের সময় তিনি ২৪ জন চিকিৎসককে নিয়ে একটি টিম গঠন করেন। যারা প্রতিদিন ৩০০ রোগীকে টেলিমেডিসিনের মাধ্যমে সেবা দিয়েছেন। করোনা নিয়ে প্রায় ১৭টি গবেষণাপত্র দেশি-বিদেশি জার্নালে প্রকাশিত হয়েছে। লিভার রোগীদের ভ্যাকসিন নীতিমালা প্রস্তুত করতে তিনি ব্যাপক ভূমিকা পালন করেন। জনগণের মধ্যে সচেতনতা বাড়াতে তিনি বিভিন্ন মিডিয়াতে টকশো ও লেখালেখি করেন।

এর আগে তিনি ওয়ালটন গ্রুপ হেলথ কেয়ার হিরোস ২০২০, গ্লোবাল বিজনেস সিএসআর অ্যাওয়ার্ড ২০২১ ও ওয়ানকা গ্লোবাল হেলথকেয়ার লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২১ অর্জন করেন।

দেশে করোনা শনাক্তের শুরু থেকেই তিনি রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছেন। সেবা দিতে গিয়ে তিনি নিজেও করোনায় আক্রান্ত হন। এরপরও তিনি থেমে থাকেননি। প্রতিনিয়ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। তারই রোটারি ইন্টারন্যাশনাল তাকে কোভিড হিরো পুরস্কারের জন্য নির্বাচিত করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়