২০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেপ্তার ৪ জন

২০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেপ্তার ৪ জন
ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটিদল বিশেষ অভিযান পরিচালনা করে জাল রেভিনিউ স্ট্যাম্প ও কোর্ট ফি প্রস্তুতকারী সিন্ডিকেটের মূল হোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে।

শুক্রবার (২৫ জুন) সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার এ তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বৃহস্পতিবার (২৪ জুন) থেকে শুক্রবার ভোর পর্যন্ত রাজধানী ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। যাত্রাবাড়ী থানার কলেজ রোড মাতুয়াইল দক্ষিণপাড়া ৬৮/৩ জননী হাউজ শাহ আলমের বাসার নিচতলায় জাল রেভিনিউ স্ট্যাম্প ও কোর্ট ফি প্রস্তুতকারী গোপন ছাপাখানা আবিষ্কার করা হয়। এ সময় মো. আবু ইউসুফ ওরফে পারভেজ ওরফে রানা, মো. আতিয়ার রহমান সবুজ, মো. নাসির উদ্দিন ও মো. নুরুল ইসলাম ওরফে সোহেল সেখানে অবস্থান করছিল, তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, অভিযানে বিভিন্ন মূল্যমানের ২০ কোটি ২ লাখ ২৪ হাজার টাকা সমপরিমাণের ১৩ লাখ ৪০ হাজারটি জাল রেভিনিউ স্ট্যাম্প, ১ লাখ ৯৪ হাজার ৮০০ টাকা মূল্যের ১৯ হাজার ৪৮০টি জাল কোর্ট ফি, জাল রেভিনিউ স্ট্যাম্প বিক্রির নগদ ৩ কোটি ৬০ লাখ টাকা, ১১৪ গ্রাম স্বর্ণালঙ্কার, ৮টি মোবাইল ফোন, একটি পেনড্রাইভ, ডাক বিভাগ ও বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের ১১টি সিল, ২টি স্ট্যাম্প পরীক্ষার ইলেকট্রিক মেশিন, বাংলাদেশ ডাক বিভাগের রশিদের কপি ৩০০ পাতা, একটি বড় প্রেস মেশিন, দুইটি কাটিং মেশিন, একটি ডাই কাটিং মেশিন, একটি পেপার কাটিং মেশিনসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

এছাড়াও তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে রাজধানীর যাত্রাবাড়ীর সীলগালাকৃত ছাপাখানায় জাল রেভিনিউ স্ট্যাম্প ও কোর্ট ফি প্রস্তুত করে অবৈধভাবে দেশের বিভিন্ন স্থানে ক্রয় বিক্রয় করত।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু