টেসলার বস হয়ে থাকা উপভোগ করেন না ইলন মাস্ক

টেসলার বস হয়ে থাকা উপভোগ করেন না ইলন মাস্ক
টেসলার বস হয়ে থাকা উপভোগ করেন না ইলন মাস্ক। মার্কিন আদালতকে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, ‘আমি বরং এটি ঘৃণা করি এবং আমি আমার সময় ডিজাইন ও ইঞ্জিনিয়ারিংয়ে ব্যয় করতে বেশি পছন্দ করি।’ বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য উঠে আসে।

সম্প্রতি মার্কিন বৈদ্যুতিক গাড়ি তৈরির প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্কের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, ২ দশমিক ৬ বিলিয়ন ডলার দিয়ে সোলার প্যানেল ফার্ম কেনার জন্য বোর্ড সদস্যদের ওপর চাপ প্রয়োগ করেছিলেন তিনি। এ অভিযোগের বিরুদ্ধে আদালতে প্রথম দিনের বক্তব্যে ওই কথা বলেন ইলন।

শেয়ারহোল্ডাররা দাবি করেছে, সোলার সিটি কেনার জন্য টেসলার ওই অর্থ নষ্ট করা হয়, এককথায় পুরো জলে যায়। চুক্তির সময় ইলন টেসলা ওই সৌর প্যানেল কোম্পানি—দুটোরই ২২ শতাংশ অংশীদার ছিলেন। সোলার প্যানেল কোম্পানিটি ইলনের এক আত্মীয়ের। এ জন্য ইলন মাস্কের বিরুদ্ধে মামলাটি করেছেন তাঁরা। তাঁরা চাইছেন, ২ দশমিক ৬ বিলিয়ন ডলার টেসলায় জমা করুন ইলন। এটি এখন পর্যন্ত কোনো একজন ব্যক্তির বিরুদ্ধে সবচেয়ে বেশি অর্থ পরিশোধ করার মামলা।

তবে ইলন বলছেন, যেহেতু সেটি ‘স্টক ফর স্টক’ লেনদেন ছিল, তাই দুই কোম্পানিতেই একই পরিমাণ অংশের মালিকানা ছিল তাঁর। এতে তাঁর কোনো আর্থিক লাভ হয়নি।
ইলন বোর্ড সদস্যদের ওপর চাপ দেওয়ার বিষয়টিও অস্বীকার করেন। তিনি বলেন, এই চুক্তি সবুজ বিদ্যুৎ সরবরাহের উদ্দেশে সাশ্রয়ী মূল্যের যানবাহন তৈরির একটি ‘মাস্টার পরিকল্পনার’ অংশ ছিল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া