বিডার অনলাইন ওএসএস পোর্টালে যুক্ত হলো আরও ৪ নতুন সেবা

বিডার অনলাইন ওএসএস পোর্টালে যুক্ত হলো আরও ৪ নতুন সেবা
বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে নতুন চারটি সেবা যুক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে বিডা আয়োজিত এক ভার্চুয়াল সভায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের বিদ্যুৎ সংযোগ প্রদান, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ইমারত নির্মাণ অনুমোদন ও বৃহদায়তন বা বিশেষ প্রকল্প ছাড়পত্র অনুমোদন এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নিবন্ধনপত্রের সংশোধনী প্রদান সেবাসর আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

সংস্থাটির নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান।

তিনি বলেন, বিডার ওএসএস পোর্টালে নতুন চারটি সেবা যুক্ত হওয়ায় এখন বিনিয়োগকারীরা ঘরে বসেই আরও বেশি বিনিয়োগ সেবা পাবেন। যে নতুন চারটি সেবা যুক্ত হলো তার মধ্যে বিদ্যুৎ বিভাগের একটি সেবা রয়েছে। এখন থেকে বিনিয়োগকারীরা বিডার ওএসএস পোর্টালের মাধ্যমে পল্লী বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করতে পারবেন, যথাযথ কাগজপত্র দিয়ে অনলাইনে আবেদন করার সাত দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেবে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ।

বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, বিনিয়োগকারীদের সর্বোচ্চ বিনিয়োগ সেবার দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডা। আমরা ১৫টি প্রতিষ্ঠানের ৪৭ সেবা দিয়ে আসছিলাম। আজ আরও চারটি সেবা যুক্ত হওয়ায় এখন থেকে বিডা ওএসএস সার্ভিস পোর্টালে ১৬টি সংস্থার ৫১টি বিনিয়োগ সেবা পাওয়া যাবে।

তিনি আরও বলেন, ২০১৯ সালে বিডা ওএসএস পোর্টালে মাত্র দুটি সেবা ছিল, কোভিড -১৯ চ্যালেঞ্জ থাকার পরেও এই দুই বছরে আমরা ওএসএস পোর্টালে ৫১টি বিনিয়োগ সেবা সংযুক্ত করতে পেরেছি। আমাদের এ সেবা প্রতিদিন ২৪ ঘণ্টা চলমান।

সভায় আরও উপস্থিত ছিলেন বিডার সহকারী পরিচালক আবু জার গিফারী তমাল, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.), গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেমায়েত হোসেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জহিরুল আলম দুবাশ, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, ফরেন ইনভেস্টর্স চেম্বারস্ অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের নির্বাহী পরিচালক নুরুল কবির প্রমুখ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু