পদোন্নতি দিয়ে ৪৭ জন কর্মচারীকে কর্মকর্তা করল ইসি

পদোন্নতি দিয়ে ৪৭ জন কর্মচারীকে কর্মকর্তা করল ইসি
করোনা মহামারির মধ্যেও ৪৭ জন কর্মচারীকে উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা হিসেবে পদোন্নতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রাষ্ট্রপতির আদেশক্রমে ইসির সহকারী সচিব নুর নাহার ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ পদোন্নতি দেওয়া হয়।

১৪ জুলাই স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে জানানো হয়, হাইকোর্ট বিভাগের রিট পিটিশনের আলোকে নির্বাচন কমিশন (কর্মকর্তা ও কর্মচারী) নিয়োগ বিধিমালা-২০০৮ অনুযায়ী বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ২০২১ সালের ১০ মে স্মারকের সুপারিশের পরিপ্রেক্ষিতে ৪৭ জন কর্মচারীকে উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে পদোন্নতি দেওয়া হলো।

পদোন্নতির বিপরীতে প্রজ্ঞাপনে শর্ত দিয়ে বলা হয়, উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে যোগদানের তারিখ হতে এই ৪৭ জনের সবাই এক বছর শিক্ষানবিস হিসেবে কর্মরত থাকবেন। শিক্ষানবিসকালের এ মেয়াদ প্রয়োজনবোধে বর্ধিত করা যাবে। মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর কর্মদক্ষতা যদি সন্তোষজনক বিবেচিত হয় তবে তাদের উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে নিয়মিত করা হবে। অন্যদিকে যদি তাদের আচরণ ও কর্মমান সন্তোষজনক বিবেচিত না হয় তাহলে কোনো প্রকার পূর্ব বিজ্ঞপ্তি ছাড়া তাদের পূর্ব পদে ফিরিয়ে আনা হবে।

এছাড়া, উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মচারীরা নির্বাচন কমিশনের সচিব বরাবর লিখিত যোগদানপত্র চলতি মাসের ১৪ মধ্যে জনবল ব্যবস্থাপনা-২ শাখার ইন্টারনাল ঠিকানায় পাঠাবেন এবং পরবর্তী পদায়ন আদেশ জারি না হওয়া পর্যন্ত বর্তমান দায়িত্বে নিয়োজিত থাকবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু