সচেতন হলেই পর্যটনশিল্প ঘুরে দাঁড়াবে

সচেতন হলেই পর্যটনশিল্প ঘুরে দাঁড়াবে
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে ক্ষতির মুখে পড়েছিল কক্সবাজারের পর্যটনশিল্প। চরম সংকটে দিন পার করে এ শিল্পের সঙ্গে জড়িত দেড় লাখের বেশি মানুষ। এখন খুলে দেওয়া হয়েছে পর্যটনের সব স্পট। শুধু সচেতনতায় পারে এ শিল্পে যে ক্ষতি হয়েছে তা ফিরিয়ে আনতে।

শনিবার (২৮ আগস্ট) সকাল পৌনে ১০টার দিকে সমুদ্রসৈকতের লাবনী পয়েন্টে কোভিড-১৯ সচেতনতামূলক র‌্যালি শেষে এসব কথা বলেন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

পর্যটন প্রতিমন্ত্রী বলেন, কক্সবাজারের পর্যটনশিল্প নিয়ে আলাদা করে ভাবছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর জন্য দেশের চতুর্থ আন্তর্জাতিকমানের বিমানবন্দর হচ্ছে কক্সবাজারে।

তিনি আরও বলেন, পর্যটনশিল্পের বিকাশ ও কর্মসংস্থান সৃষ্টিতে সরকারের পাশাপাশি আমাদের বেসরকারি অংশীজনদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে বিনিয়োগের উপযুক্ত পরিবেশ সৃষ্টি হওয়ায় বর্তমানে বেসরকারি অংশীজন বিভিন্ন জায়গায় পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান তৈরি করছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোখলেছুর রহমান, জেলা প্রশাসক মামুনুর রশীদ, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন প্রমুখ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন