ব্যবসা সম্প্রসারণে পাঁচ কোম্পানিকে একীভুত করবে ইন্ট্রাকো

ব্যবসা সম্প্রসারণে পাঁচ কোম্পানিকে একীভুত করবে ইন্ট্রাকো
পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি ইন্ট্রাকো রি-ফুয়েলিং স্টেশন লিমিটেড ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে পাঁচ সহযোগী প্রতিষ্ঠানকে একীভূত করার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য আদালত থেকে অনুমতিও নিয়েছে কোম্পানিটি। রোববার (৩ জুলাই) কোম্পানিটির পরিচালনা পর্ষদের ৯৯তম বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এছাড়াও  ব্যবসা সম্প্রসারণের প্রয়োজনে বন্ড ইস্যু করে অর্থ সংগ্রহ করার সিদ্ধান্ত হয়েছে কোম্পানিটি। ইন্ট্রাকো রিফুয়েলিং কনভার্টিবল বন্ড নামের এই বন্ডের মাধ্যমে ৫০ কোটি টাকা সংগ্রহ করতে চায় কোম্পানিটি।

একীভূত পাঁচ কোম্পানি গুলো হল - গুড সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড, এম হাই অ্যান্ড কোম্পানি সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড, নেসা অ্যান্ড সন্স লিমিটেড, আবসার অ্যান্ড ইলিয়াস এন্টারপ্রাইজ লিমিটেড ও ইন্ট্রাকো অটোমোবাইলস লিমিটেড।

ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন মার্জার ও বন্ড ইস্যুর সিদ্ধান্তের বিষয়ে বিনিয়োগকারীদের অনুমোদন নেওয়ার লক্ষ্যে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। আগামী ২৩ আগস্ট সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে এ বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ জুলাই।

অন্যদিকে স্টক এক্সচেঞ্জে টানা চারদিন ধরে বাড়ছে ইন্ট্রাকোর শেয়ারের দাম। সন্দেহ করা হচ্ছে, মার্জার ও বন্ড ইস্যুর সংবাদকে সামনে রেখেই শেয়ারটির দাম বেড়েছে। এর পেছনে আইনে নিষিদ্ধ সুবিধাভুগী লেনদেনের সংশ্লিষ্টতা থাকতে পারে।

দেখা যায়, গত গত ২৭ জুন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের শেয়ারের দাম ছিল ২০ টাকা ৩০ পয়সা। রোববার (৩ জুলাই) এর দাম বেড়ে হয় ২৬ টাকা ৯০ পয়সা। মাত্র ৪ দিনে শেয়ারটির দাম বেড়েছে ৩২ দশমিক ৫১ শতাংশ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত