পুঁজিবাজারে বড় উত্থান, লেনদেনও ব্যাপক

পুঁজিবাজারে বড় উত্থান, লেনদেনও ব্যাপক

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার (২২ আগস্ট) সূচকের বড় উত্থানের সাথে লেনদেনও বেড়েছে ব্যাপক ভাবে। আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩০০ পয়েন্টে। শরিয়াহ ভিত্তিক সূচক ডিএসইএস ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩৮০ পয়েন্টে এবং বাছাই করা ৩০ কোম্পানি নিয়ে গঠিত সূচক ডিএস৩০ ২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২২৪৭ পয়েন্টে।





আজ ডিএসইতে আগের কার্যদিবসের চেয়ে ৪১৯ কোটি ৮০ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। আজ লেনদেন হয়েছে ১ হাজার ৪৭৭ কোটি ৫৬ লাখ টাকার। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ৫৭ কোটি ৭৬ লাখ টাকার।





ডিএসইতে আজ মোট ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার মধ্যে ১৬৪টির শেয়ারের দর বেড়েছে। শেয়ারের দর কমেছে ১১৭টির এবং শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে ৯৯টির ।





দেশের অন্য পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আজ ১১৫.২৭ পয়েন্ট বা ০.৬২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫০৫.৬৬ পয়েন্টে। আজ সিএসইতে হাত বদল হওয়া ৩০৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৮টির দর। আজ সিএসইতে ৩২ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত