নকল ও অনুমোদনহীন ওষুধ বিক্রি, ২১ প্রতিষ্ঠানকে জরিমানা

নকল ও অনুমোদনহীন ওষুধ বিক্রি, ২১ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজধানীর কোতোয়ালি ও বংশাল এলাকায় অভিযান চালিয়ে নকল, অনুমোদনহীন ও অবৈধভাবে দেশে আনা বিদেশি ওষুধ মজুত এবং বিক্রি করার অপরাধে ২১টি প্রতিষ্ঠানকে প্রায় ৪৩ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।





মঙ্গলবার (২৩ আগস্ট) র‌্যাব-১০ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল সোমবার র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০–এর সমন্বয়ে ওই অভিযান চালানো হয়।





বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে নকল, অনুমোদনহীন ও অবৈধ বিদেশি ওষুধ মজুদ এবং বিক্রি করার অপরাধে তপু অ্যান্ড ব্রাদার্সকে ৩ লাখ, সামিয়া এন্টারপ্রাইজকে ৫ লাখ, নিপা সার্জিক্যাল মার্টকে ৫০ হাজার, আইআর এন্টারপ্রাইজকে ৩ লাখ, ন্যাশনাল সার্জিক্যাল অ্যান্ড সাপ্লাইয়ার্সকে ২০ হাজার, মুন নাইট মেডিসিন অ্যান্ড সার্জিক্যালকে ১ লাখ, মুনলাইট সার্জিক্যালকে ১ লাখ, আমিন ড্রাগ স্টোরকে ৫ লাখ, টুমপা ড্রাগকে ৫ লাখ, জি.এস সার্জিক্যাল সেন্টারকে ১ লাখ, ভাই ভাই সার্জিক্যাল মার্টকে ১ লাখ, আদ্ব দোহা সার্জিক্যালকে ১ লাখ, ডি-৩ এন্টারপ্রাইজকে ২০ হাজার, অনন্ত মেডিক্যাল হলকে ২ লাখ টাকা, নূর সার্জিক্যালকে ৪ লাখ, ইউনুস মেডিসিন সেন্টারকে ২ লাখ, এমএস আরাফাত সার্জিক্যাল মার্টকে ১ লাখ, শাকিব মেডিসিনকে ১ লাখ, এসএস এন্টারপ্রাইজকে ২লাখ, মা মনি সার্জিক্যালকে ২ লাখ ও ঋতু সার্জিক্যালকে ২ লাখ টাকা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।





এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত প্রায় ৫ লাখ টাকা মূল্যের নকল, অনুমোদনহীন ও অবৈধ বিদেশি ওষুধ জব্দ ও ধ্বংস করে।





প্রাথমিক অনুসন্ধানের বরাতে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা নকল, অনুমোদনহীন ও অবৈধ দেশি-বিদেশি ওষুধ মজুত এবং বিক্রি করছিল।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু