যে কারণে বিশ্বকাপে বেগুনি জার্সি পরবেন মেসিরা

যে কারণে বিশ্বকাপে বেগুনি জার্সি পরবেন মেসিরা
দরজায় কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত দলগুলো। বিভিন্ন দল এরই মধ্যে তাদের স্কোয়াডও ঘোষণা করে দিয়েছে। আর এমন আবহেই আসন্ন কাতার বিশ্বকাপের অ্যাওয়ে জার্সি প্রকাশ করলো আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন।

এবারই প্রথমবারের মতো বেগুনি রংয়ের জার্সি দেখা যাবে লিওনেল মেসিদের গায়ে। জার্সির রং ও ডিজাইন করা হয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়কে মাথায় রেখে।

জার্সিতে রয়েছে আধুনিকতার ছোঁয়া। রয়েছে অনন্য ডিজাইন। জার্সিতে আঁকা থাকবে আর্জেন্টিনার জাতীয় পতাকাও। জার্সির ডিজাইন এবং রংয়ের ক্ষেত্রে পুরুষ এবং নারী দলের জার্সিতে লিঙ্গ-সাম্য বজায় রাখার চেষ্টা করা হয়েছে, জানিয়েছে ক্রীড়া পোশাক প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাস।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা তাদের যে অ্যাওয়ে ম্যাচগুলো খেলবে, সেখানে তারা এই জার্সি পরেই খেলবে। এই জার্সির ডিজাইন, রং, ভাবনা সবকিছুর বাস্তবায়ন ঘটানো হয়েছে অ্যাডিডাসের পক্ষ থেকে।

জার্সি তৈরির উপকরণেও অভিনবত্ব এনেছে অ্যাডিডাস। সমুদ্র সৈকতে পরিবেশ দূষণকারী প্লাস্টিককে কাজে লাগানো হয়েছে এই জার্সি তৈরিতে। প্লাস্টিককে রিসাইকেল করে তৈরি করা হয়েছে এই জার্সি। জার্সির তৈরির ৫০ শতাংশ উপাদান এই রিসাইকেল প্লাস্টিক।

নতুন জার্সি প্রকাশের পর সেটি পরে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি, পাওলো দিবালা, অ্যাঞ্জেল ডি মারিয়াসহ বেশ কয়েকজন ফুটবলার ফটোশুট করেছেন।

কাতার বিশ্বকাপ মাঠে গড়াবে আগামী ২০ নভেম্বর। টুর্নামেন্টে আর্জেন্টিনার সঙ্গে গ্রুপ সি’তে রয়েছে সৌদি আরব, মেক্সিকো এবং পোল্যান্ড।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়