শেয়ার প্রতি আয় বেড়েছে এবি ব্যাংকের

শেয়ার প্রতি আয় বেড়েছে এবি ব্যাংকের
পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি এবি ব্যাংক লিমিটেড গত ৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল,২০-জুন,২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।এত দেখা গেছে সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে আগের তূলনায় দ্বিগুন।আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) অনুষ্ঠিত এবি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

সর্বশেষ প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এবি ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১০ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৫ পয়সা।

আলোচিত প্রান্তিকে এককভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি আয় (Solo EPS) হয়েছে ৮ পয়সা। আগের বছর সলো ইপিএস ছিল ৩ পয়সা।

প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি’২০-জুন’২০) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এবি ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১৯ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১৫ পয়সা।

আলোচিত সময়ে এককভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি আয় (Solo EPS) হয়েছে ১৩ পয়সা। আগের বছর সলো ইপিএস ছিল ৫ পয়সা।

প্রথম দুই প্রান্তিকে সমন্বিতভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ৩৬ টাকা ৮১ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৮ টাকা ৫৭ পয়সা।

অন্যদিকে আলোচিত সময়ে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ৩৭ টাকা ১৬ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৮ টাকা ২৪ পয়সা।

গত ৩০ জুন, ২০২০ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ৮০ পয়সা, আর এককভাবে এনএভিপিএস ছিল ৩০ টাকা ১৭ পয়সা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত