বিশ্বকাপে অনন্য এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে মেসি

বিশ্বকাপে অনন্য এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে মেসি

লিওনেল মেসি মাঠে নামা মানেই যেন রেকর্ড বই নতুন করে সাজানো। এরই মধ্যে এমন কিছু কীর্তি গড়ে রেখেছেন এল এম টেন, তাতে রেকর্ড বইয়ের পাতায় তাঁর নামটা জ্বলজ্বল করবে অনেক দিন। হয়তো চিরদিন।





বল পায়ে তাঁর সাপের মতো আঁকা-বাঁকা দৌড়, দৃষ্টিনন্দন গোল, কিংবা বুদ্ধিদীপ্ত অ্যাসিস্টের জন্য তাঁকে সময়ের সেরা মানেন অনেকে। কেউ কেউ তো সর্বকালের সেরার তালিকায় মেসির নামটা লেখাতে চান। আর এই ক্ষুদে জাদুকর দাড়িয়ে রয়েছেন অনন্য এক রেকর্ডের সামনে।





এই গ্রহের সবচেয়ে বড় ফুটবল তারকা মেসির সামনে রয়েছে সবচেয়ে বেশি বিশ্বকাপ ম্যাচ খেলার রেকর্ড নিজের করে নেওয়ার অনন্য সুযোগ। চারটি বিশ্বকাপে অংশ নিয়ে মেসি এ পর্যন্ত খেলেছেন ১৯টি ম্যাচ। সবচেয়ে বেশি ২৫টি ম্যাচ খেলে এই রেকর্ডের মালিক জার্মানির লোথার ম্যাথিউজ। পাঁচটি বিশ্বকাপে অংশ নিয়ে ম্যাথিউজ খেলেছেন মোট ২৫ ম্যাচ।





২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মেসির আর্জেন্টিনা। ৮৬’র চ্যাম্পিয়নরা যদি ফাইনালে ওঠে এবং মেসি সব ম্যাচ খেলেন, তাহলে তার ম্যাচ সংখ্যা হবে ২৬টি। লোথার ম্যাথিউজের চেয়ে এক ম্যাচ বেশি খেলে নতুন বিশ্বরেকর্ড গড়বেন এই আর্জেন্টাইন তারকা।





দুনিয়াজুড়ে আর্জেন্টাইন সমর্থকরাও চান মেসি রেকর্ডটি করুক। আর তাতেই যে মেসিই পারবেন আরেকজন ম্যারাডোনা হয়ে দেশটিকে বিশ্বকাপের ট্রফি উপহার দিতে। মেসির সেই সক্ষমতা আছে। আপনি মানুন আর নাই মানুন।





অর্থসংবাদ/কেএ


আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে