আইসিবি এএমসিএল পরিচালিত ৮ মিউচুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

আইসিবি এএমসিএল পরিচালিত ৮ মিউচুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা
সর্বশেষ হিসাববছরের (২০২২-২৩) জন্য লভ্যাংশ ঘোষণা করেছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (আইসিবি এএমসিএল) পরিচালিত ৮টি মিউচুয়াল ফান্ড। বৃহস্পতিবার (৩ আগস্ট) অনুষ্ঠিত ফান্ডগুলোর ট্রাস্টি কমিটির সভায় সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ ঘোষণা করা হয়।

লভ্যাংশের ঘোষণা দেওয়া ফান্ডগুলো হচ্ছে- আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট ফান্ড ওয়ান, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ড, আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক মিউচুয়াল ফান্ড এবং আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচুয়াল ফান্ড।

ফান্ডগুলোর মধ্যে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদেরকে ৩ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে। গতবছর ফান্ডটি ৬ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট ফান্ড ওয়ান মিউচুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদেরকে ৩ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে। গতবছর এই ফান্ডটি ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদেরকে ৩ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে। গতবছর ফান্ডটি ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদেরকে ৩ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে। গতবছর এই ফান্ডটি ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদেরকে ৩ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ লভ্যাংশ দেওয়া হয়েছিল।

আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদেরকে ৩ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৪ শতাংশ লভ্যাংশ দেওয়া হয়েছিল।

আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক মিউচুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদেরকে ২ দশমিক ৫ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ লভ্যাংশ দেওয়া হয়েছিল।

আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদেরকে ৫ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৯ শতাংশ লভ্যাংশ দেওয়া হয়েছিল।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত